• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫৭ পূর্বাহ্ন

গোপালগঞ্জে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের বিরুদ্ধে ৫টি ছাগল হত্যার অভিযোগ


প্রকাশের সময় : জুলাই ১৪, ২০২২, ১০:৪৫ অপরাহ্ন / ৬১
গোপালগঞ্জে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের বিরুদ্ধে ৫টি ছাগল হত্যার অভিযোগ

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জে জমি সংক্রান্তে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের বিরুদ্ধে ৫টি ছাগল হত্যার অভিযোগ উঠেছে। গত ১২ জুলাই দুপুরে গোপালগঞ্জ সদর উপজেলার গোবরা ইউনিয়নের বাসিন্দা কাইয়ুম চৌধুরী গংদের বিরুদ্ধে ছাগলগুলোকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়েছে বলে দাবি করেন ছাগলের মালিক ভুক্তভোগী ইব্রাহিম চৌধুরী (৫৯)। সে গোবরা গ্রামের মৃত জালাল উদ্দিন চৌধুরীর ছেলে। ৫টি ছাগলের মধ্যে ২টি ছাগলের পেটে বাচ্চা ছিলো বলে জানাগেছে।

জমি সংক্রান্ত বিরোধের জের ধরেই এই ঘটনা ঘটেছে বলে দাবি করেন তিনি। পরে এ ঘটনায় ইব্রাহিম চৌধুরী নিজে বাদি হয়ে ওইদিন গোপালগঞ্জ সদর থানায় মৃত মোস্তাক চৌধুরীর ছেলে কাইয়ুম চৌধুরী (৬৫), তার দুই কন্যা সম্পা চৌধুরী (২২) ও মীম চৌধুরী (১৮) এবং কাইয়ুম চৌধুরীর জামাতা হাফিজ চৌধুরী (৪০) সহ আরো অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন।

এ সময় ভুক্তভোগী ইব্রাহীম চৌধুরী আরো বলেন, ঘটনার কয়েকদিন আগে অজ্ঞাত এক নাম্বার থেকে আমার ব্যবহৃত ..২৪৬ নম্বরে পুলিশের বড় অফিসার পরিচয় দিয়ে আমাকে হুমকি-ধমকি দিয়ে আমার নিকট মোটা অংকের উৎকোচ দাবি করে। এবিষয়েও আমি থানায় একটি সাধারণ ডায়েরী করি। বর্তমানে আমি ও আমার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। আমি সংশ্লিষ্ট প্রশাসনের নিকট সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে অভিযুক্ত কাইয়ুম চৌধুরীর বক্তব্য নিতে তার বাড়িতে গিয়েও তাকে পাওয়া যায়নি।

ন্যাক্কারজনক এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানালেন গোবরা ইউপি চেয়ারম্যান সফিকুর রহমান (টুটুল) চৌধুরী।

এদিকে ৫টি ছাগল হত্যার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে প্রশাসন নড়েচড়ে বসে। সচেতন মহল তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানান।