শুক্রবার, ২৭ মে ২০২২, ০২:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম:
সিরাজগঞ্জে এনএসআই এর তথ্যের ভিত্তিতে মূসক বিহীন ০৪ টন তামাকসহ ট্রাক আটক যশোরের ঝিকরগাছার পল্লীতে গ্রাম্য ডাক্তারের ভুল চিকিৎসায় হাত বাদ গেলো এক শিশুর গায়ের জোরের সরকারকে হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে হবে———–ড. মোশাররফ জনগণের দাবি খালেদা জিয়াকে আবার কারাগারে পাঠানো——-তথ্যমন্ত্রী অবশেষে জামায়াত শিবিরের লেবাসধারী সাংবাদিক পরিচয়দান কারি নাশকতা মামলার আসামী ফায়সাল আটক সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষে নিহত ৫ প্রধানমন্ত্রীকে হত্যা সহ বেশ কয়েকটি মামলায় মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী জঙ্গি নেতা গ্রেফতার নড়াইলের কালিয়ায় বি এস টি আই এর অভিযান ৫ প্রতিষ্ঠানকে জরিমানা শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি আব্দুল হাই গ্রেফতার নড়াইলের কালিয়ায় অজ্ঞাত যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার



গোপালগঞ্জে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২৯ এপ্রিল, ২০২২
  • ৬৩ Time View

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জে র‍্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে জাতীয় আইনগত সহায়তা দিবস-২০২২ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে গোপালগঞ্জ জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির সভাপতি ও সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে’র নেতৃত্বে আদালত ভবনের সামনে রঙ-বেরঙয়ের বেলুন উড়িয়ে দেওয়ার পর একটি র‍্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় গোপালগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট শাহিদা সুলতানা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া, জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্বাস উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন, পৌর মেয়র কাজী লিয়াকত আলী, জেলা সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, জেলা তথ্য কর্মকর্তা মুঈনুল ইসলাম, জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো. হারুন অর রশীদ, জেল সুপার মো. ওবায়দুর রহমান, জেলা জজশীপ ও জেলা ম্যাজিস্ট্রেসী’র সকল বিচারকগণ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, আইনজীবী সমিতির নেতৃবৃন্দ ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

পরে “বিনা খরচে নিন আইনি সহায়তা, শেখ হাসিনার সরকার দিচ্ছে এই নিশ্চয়তা” -এ প্রতিপাদ্যকে সামনে রেখে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের সম্মেলন কক্ষে একসংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে জেলা আইনগত সহায়তা প্রদান কমিটি।

সিনিয়র চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. হুমায়ূন কবির ও সহকারী জজ মাসুমা রহমানের অনবদ্য সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির সভাপতি ও সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা নিয়াজ মাহমুদ, এরপর বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পাবলিক প্রসিকিউটর রঞ্জিত কুমার বাড়ৈ (গামা), পাবলিক প্রসিকিউটর সুভাষ চন্দ্র জয়ধর, সরকারি কৌঁসুলি দেলোয়ার হোসেন সরদার, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এম জুলকদর রহমান, সভাপতি সুনীল কুমার দাস, গোপালগঞ্জ লিগ্যাল এইড কর্তৃক সুবিধাভোগী অচিন্ত্য কুমার বিশ্বাস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইকবাল হোসেন, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া, জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির সভাপতি ও সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে।

আলোচনা সভায় বক্তারা গরীব, অসহায়, নিষ্পেষিত মানুষকে সম্পূর্ণ বিনামূল্যে আইনগত সহায়তা প্রদান করায় আওয়ামীলীগ সরকারের ভূয়শী প্রশংসা করে লিগ্যাল এইড কার্যক্রমের সুবিধা জেলার সর্বত্র ছড়িয়ে দেওয়ার উদাত্ত আহ্বান জানান। অসহায় ও নির্যাতিত মানুষদেরকে সরকারি সহায়তায় বিনামূল্যে ন্যায় বিচার পাইয়ে দিতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানানো হয়।



Please Share This Post in Your Social Media

More News Of This Category



© All rights reserved © 2020 ajkerbd24.com
Design & Development By: Atozithost
Tuhin