• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন

গোপালগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২২, ৭:৪৯ অপরাহ্ন / ৯২
গোপালগঞ্জে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ সারাদেশের ন্যায় গোপালগঞ্জেও প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা দিনব্যাপী এ প্রদর্শনীর শুভ উদ্বোধন করেন।

প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এলডিডিপি’র সার্বিক সহযোগিতায় আজ বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে গোপালগঞ্জের ঐতিহ্যবাহী নীলার মাঠ প্রাঙ্গণে প্রাণিসম্পদ প্রদর্শনী বাস্তবায়ন করে সদর উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতাল। প্রদর্শনীতে মোট ৩০টি স্টলে বিভিন্ন জাতের গবাদি পশু, উন্নত জাতের ছাগল – ভেড়া, হাঁস – মুরগি, কবুতর সহ খামার পরিচালনার জন্য বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ও সেগুলোর ব্যবহার সম্পর্কে বিস্তারিত কলাকৌশল দেখানো হয়। এতে উপজেলার প্রত্যন্ত অঞ্চলের প্রান্তিক খামারিরা অংশগ্রহণ করেন।

গোপালগঞ্জ সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মো. রাশেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আজিজ আল মামুন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ লুৎফার রহমান বাচ্চু, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোবিন্দ চন্দ্র সরদার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নিরুন্নাহার ইউসুফ, ভাইস- চেয়ারম্যান নিতিশ রায়, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সফল খামারি এস. এম. নজরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুবাইয়া ইয়াসমীন, নবনিযুক্ত উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. প্রিয়াঙ্কা রানী মোদক, এলিও কর্মকর্তা ইতি সালেহীন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, আপনারা সরকারি চাকরির পেছনে না ছুটে প্রত্যেক বেকার ভাই ও বোনেরা আধুনিক প্রশিক্ষণ নিয়ে একেকজন প্রশিক্ষিত হন। নিজেরাই গড়ে তুলুন সফল একেকটা খামার। এ বিষয়ে সার্বিক সহযোগিতা দিতে সরকার আপনাদের পাশে রয়েছে।

এছাড়া জেলার মুকসুদপুর, কাশিয়ানী টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন করা হয়।