• ঢাকা
  • মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:১৬ অপরাহ্ন

গোপালগঞ্জে এলজিইডি’র উদ্যোগে সড়ক রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত নারী কর্মীদের মাঝে কর্ম সহায়ক সরঞ্জামাদি বিতরণ


প্রকাশের সময় : জানুয়ারী ২৩, ২০২৩, ৫:৪৪ অপরাহ্ন / ২৯
গোপালগঞ্জে এলজিইডি’র উদ্যোগে সড়ক রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত নারী কর্মীদের মাঝে কর্ম সহায়ক সরঞ্জামাদি বিতরণ

কে এম সাইফুর রহমান,গোপালগঞ্জঃ গোপালগঞ্জে এলজিইডি’র উদ্যোগে সড়ক রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত নারী কর্মীদের মাঝে কর্ম সহায়ক সরঞ্জামাদি বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

গোপালগঞ্জ এলজিইডি’র আয়োজনে সোমবার দুপুরে জেলা এলজিইডি’র অফিস চত্বরে পল্লী সড়ক ও কালভার্ট মেরামত কর্মসূচি এবং আরইআরএমপি-৩ শীর্ষক প্রকল্পের আওতায় সড়ক রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত নারী কর্মীদের মাঝে ঝুড়ি, কোদাল, দা, হাসুয়া, দরমুজ, এ্যাপ্রোন, ছাতা, পতাকা, সাবান, মাস্ক ও মেডিকেল বক্স বিতরণ করা হয়। গোপালগঞ্জ জেলা এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাইফুল ইসলাম সহিদ।

গোপালগঞ্জ এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক বলেন, “উক্ত প্রকল্প নারী কর্মীদের আর্থ- সামাজিক অবস্থার উন্নয়ন, কর্ম-সংস্থানের সুযোগ সৃষ্টি করে গ্রামীণ দারিদ্র্য বিমোচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পূণ্যভূমি নামে খ্যাত গোপালগঞ্জ জেলার গ্রামীণ গুরুত্ব পূর্ণ সড়ক বছরব্যাপী রক্ষণাবেক্ষণের মাধ্যমে চলাচলের উপযোগী রেখে গ্রামীন অর্থনীতি সচল রাখা”। এ প্রকল্পের অন্যতম উদ্দেশ্য হলো দুস্থ নারীদের সহায়তা করা যাতে তারা নিজেরাই সাবলম্বী হতে পারে।

এ সময় গোপালগঞ্জ এলজিইডি’র সহকারী প্রকৌশলী মো. হাবিবুর রহমান, জেলার ৫ উপজেলা প্রকৌশলী, উপ-সহকারী প্রকৌশলীগণ, উক্ত প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সহ জেলার পল্লী সড়ক ও কালভার্ট মেরামত কর্মসূচি এবং আরইআরএমপি-৩ এ নিয়োজিত নারী কর্মীদের একাংশ উপস্থিত ছিলেন।