• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন

গোপালগঞ্জে ইউএসডি ফাউন্ডেশনের ঘর উপহার পেলেন অসহায় রেহানা বেগম


প্রকাশের সময় : মে ২৮, ২০২৩, ৯:৩২ পূর্বাহ্ন / ১০৯
গোপালগঞ্জে ইউএসডি ফাউন্ডেশনের ঘর উপহার পেলেন অসহায় রেহানা বেগম

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জে ইউএসডি ফাউন্ডেশনের উদ্যোগে ঘর উপহার পেলেন অসহায় রেহানা বেগম। তিন কন্যা ও বুদ্ধিপ্রতিবন্ধী স্বামীকে নিয়ে রেহানার সংসার। স্বামী গ্রামের বাজারের বিভিন্ন দোকানে পানি এনে দিয়ে মাসে দুই হাজার টাকা রোজগার করেন। রেহানা বেগম গ্রামের কোন বাড়ীতে যদি ছুটো ঝিয়ের কাজ থাকে তাহলে সে করেন। গ্রামে ছুটা ঝিয়ের কাজও খুব একটা মেলে না।

নিজস্ব জমি বলতে ১.২৫ শতাংশ জমি পেয়েছেন শ্বশুরের নিকট থেকে। যেখানে ঘরটি নির্মাণ করা হয়েছে। আগে পাশের বাড়ীতে একটি ভাঙ্গা ঘরে থাকতেন কিন্তু তারা নতুন করে ঘর তৈরি করে নিজেরা থাকবেন তাই রেহানা বেগমকে অন্যত্র চলে যেতে বলেছিলেন। পরিশেষে ইউএসডি ফাউন্ডেশনের উদ্যোগে যাকাত ফান্ড থেকে একটি চার চালা (চৌ-চালা) ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

ঘরটি হস্তান্তর করতে গেলে রেহানা বেগম বলেন, ঝড় বাতাস ছাড়লে এখন এই ঘরের নিচে এসে সবাই বসি। আপনারা ঘরটি বুঝিয়ে দিয়ে যাওয়ায় এখন থেকে আর মাথাগোজার চিন্তা রইলো না। নিজের ঘর হওয়ায় অন্যের কটু কথাও আর শুনতে হবে না। এমনিতে তিনটি মেয়ে হওয়ায় অনেক কথা শুনতে হয়। এগুলোই নাকি অভিশাপ। আল্লাহ দিলে আমরা কি করবো বলেন, স্বামীটাও পাগল তাই নিয়ে সংসার করে জীবনটা পার করে দিচ্ছি। সার্বিক সহযোগিতায় ছিলেন মুহাম্মাদ নূরুস সাবাহ সহ ইউএসডি ফাউন্ডেশনের অন্যান্য সদস্যবৃন্দ।