• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:৪৫ পূর্বাহ্ন

গোপালগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা পুলিশের আয়োজনে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : মার্চ ৮, ২০২২, ৪:০১ অপরাহ্ন / ৯৫
গোপালগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা পুলিশের আয়োজনে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস -২০২২ উপলক্ষে জেলা পুলিশের আয়োজনে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” -এ প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক (BPWN) -এর সহযোগিতায় আজ মঙ্গলবার সকাল ৯টায় গোপালগঞ্জ জেলা পুলিশ লাইনের মোড় থেকে জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম -এর নেতৃত্বে বর্ণাঢ্য এক র‍্যালী বের হয়ে পুলিশ লাইন্সের ড্রিলশেডে গিয়ে শেষ হয়।

পরে সেখানে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আব্দুর রহমানের সঞ্চালনায় দিবসের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম মহোদয়। প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মহোদয় একজন নারী হিসেবে জেলা পুলিশের সর্বোচ্চ আসনে উপবিষ্ট হতে তার জীবন সংগ্রামের কথা তুলে ধরেন এবং উপস্থিত সকলকে উজ্জীবিত ও অনুপ্রাণিত করেন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গোপালগঞ্জ জেলা আ. লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, গোপালগঞ্জ পৌর মেয়র কাজী লিয়াকত আলী, বীর মুক্তিযোদ্ধা কল্পনা রানী সাহা, জেলা আ. লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক লতিফা জামাল চৌধুরী, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সাদিয়া আফরিন, শেখ হাসিনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ হুমায়রা আক্তার, গোপালগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের চিকিৎসক ডা. রিম্পা বিশ্বাস, নারী উদ্যোক্তা অনুরেখা হালদার এবং ক্রীড়া ব্যক্তিত্ব বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক সদস্য ও ক্রীড়া ব্যক্তিত্ব লিলি রানী বিশ্বাস। সকল বক্তাই তাদের বক্তব্যে জীবনের সফলতার গল্প এবং এই সফলতা অর্জনে তাদের জীবনের নানা ঘাত-প্রতিঘাত, প্রতিকূলতা এবং পরিবার ও সমাজ থেকে পাওয়া সহযোগিতা ও নানা প্রতিবন্ধকতার কথা তুলে ধরেন। সম্মানিত বক্তারা জীবনের মূল প্রেরণাদানকারী হিসেবে ওনাদের মা-বাবা, ভাই-বোন, শিক্ষক কিংবা ক্ষেত্র বিশেষে জীবনের উল্লেখযোগ্য কোন ব্যক্তির কথা তুলে ধরেন। উপস্থিত সকলেই নারীর ক্ষমতায়ন, সমতা, টেকসই উন্নয়ন ইত্যাদি প্রসঙ্গে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি মহোদয় এর প্রতি তাদের অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. আব্দুর রহমান এবং অনুষ্ঠানটি শুরু থেকে শেষ পর্যন্ত ধারণ করার জন্য উপস্থিত ছিলেন জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সম্মানিত সাংবাদিকবৃন্দ। এছাড়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল), অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), সহকারী পুলিশ সুপার (মুকসুদপুর সার্কেল), সহকারী পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) এবং বিভিন্ন থানা ও ইউনিটের ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

এ সময় গোপালগঞ্জ জেলার বিভিন্ন স্কুল, কলেজসহ প্রজ্জ্বলিত গোপালগঞ্জ নামক সেচ্ছাসেবক সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত থেকে অনুষ্ঠানটি প্রাণবন্ত করেন। জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যবৃন্দ এবং নারী পুলিশের সকল সদস্য উপস্থিত থেকে অনুষ্ঠানটিতে পরিপূর্ণতা আনেন। আলোচনা সভা শেষে সম্মানিত পুলিশ সুপার মহোদয় আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় ভালো পারফরম্যান্স এর জন্য নারী কন্সটেবলদের পুরস্কৃত করেন, নারী কন্সটেবলদের মধ্য হতে সিরাজুম মুনিরা অন্তরা প্রথম পুরস্কার অর্জন করেন। পুরস্কার বিতরণ শেষে পুলিশ সুপার মহোদয় উপস্থিত সকল অতিথিদের প্রতি অশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করেন ও পুলিশকে সর্বদা তথ্য দিয়ে সহায়তা করার আহবান জানান এবং জেলা পুলিশ গোপালগঞ্জ এর সকল সদস্যের সার্বক্ষণিক জনসেবায় নিয়োজিত থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।