• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৪৫ পূর্বাহ্ন

গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত


প্রকাশের সময় : এপ্রিল ২৮, ২০২৪, ২:১০ অপরাহ্ন / ১৭
গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ এই প্রতিপাদ্যকে সামনে রেখে গোপালগঞ্জে আইনগত সহায়তা দিবস ২০২৪ পালিত হয়েছে।

রবিবার সকাল ৯ টায় গোপালগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান ও সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ কামরুল হাসান কবুতর উড়িয়ে দিবসের অনুষ্ঠান শুরু করেন। পরে কোর্ট চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। র‌্যালী শেষে কোর্ট চত্বরে থাকা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দেয়ালিকা উদ্ধোধন ও বিভিন্ন স্টলের ফিতা কেটে উদ্ধোধন করেন।

পরে হলরুমে গোপালগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ কামরুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পবিত্র কোরআন পাঠ ও পবিত্র গিতা পাঠের মধ্য দিয়ে আলোচনা অনুষ্ঠান শুরু হয়। বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোমানা রোজী আলোচনা অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

এ সময় বিজ্ঞ বিচারক (বিজ্ঞ জেলা জজ) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল মোঃ হায়দার আলী খোন্দকার, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাহাদাত হোসেন ভূইয়া, জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মোহাম্মদ সফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক গোলাম কবির হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার উখি মে, গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এম. এম. নাসির আহমেদ, সাধারন সম্পাদক এম জুলকদর রহমান, পিপি সুভাষ চন্দ্র জয়ধর, জিপি দেলোয়ার হোসেন সরদারও আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন।

এ ছাড়াও আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিজ্ঞ বিচারকবৃন্দ, প্রেসক্লাব গোপালগঞ্জের সভাপতি জুবায়ের হোসেন, জেল সুপার আল মামুন ও বিজ্ঞ আইনজীবীবৃন্দ। অনুষ্ঠানে গোপালগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির বিজ্ঞ আইনজীবী আব্দুল হান্নান বেগ কে শ্রেষ্ঠ প্যানেল আইনজীবী হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানের সভাপতি এবং গোপালগঞ্জ জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ কামরুল হাসান জাতীয় আইনগত সহায়তা দিবস ২০২৪ এর উপর বিস্তারিত আলোচনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।