• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৩১ অপরাহ্ন

গোপালগঞ্জে অল্প দিনেই একজন সফল চেয়ারম্যান বিভা মন্ডল


প্রকাশের সময় : অগাস্ট ২, ২০২১, ১০:৫৬ অপরাহ্ন / ১৩০
গোপালগঞ্জে অল্প দিনেই একজন সফল চেয়ারম্যান বিভা মন্ডল

ফকির মিরাজ আলী শেখ,গোপালগঞ্জঃ প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল। এমনই একজন সমাজ সেবককে নিয়ে আজকের এ প্রতিবেদন। যিনি অনেক বাঁধা ও প্রতিবন্ধকতা ডিঙিয়ে একজন সফল চেয়ারম্যান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সমর্থ হয়েছেন। তিনি গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার জলিরপাড় ইউনিয়ন পরিষদের সফল ও জনপ্রিয় চেয়ারম্যান বিভা মন্ডল।

জলিরপাড় ইউনিয়নের সাধারণ মানুষের প্রত্যাশা পূরণে নিরন্তর কাজ করে যাচ্ছেন। তারপরও মানুষের প্রত্যাশা থাকে। তিনি, তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য, স্থানীয় সরকারের উন্নয়ন কর্মকান্ড সঠিক ও সুচারুভাবে বাস্তবায়নের জন্য, সর্বোপরি রাষ্ট্রনায়ক শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য এবং আগামী নির্বাচনে নৌকা প্রতীকের জয়লাভের জন্য অকান্ত পরিশ্রম করে চলছেন।
জলিরপাড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অখিল চন্দ্র বৈরাগী গত ২১ জুন ২০২০ইং তারিখে মৃত্যু বরণ করায় উক্ত ইউনিয়নে গত ২০ অক্টোবর ২০২০ইং তারিখের উপনির্বাচনে নৌকা মার্কার প্রার্থী হয়ে বিনা প্রতিদ্বন্দিতায় বিভা মন্ডল চেয়ারম্যান নির্বাচিত হন। এ কদিনেই তিনি উক্ত ইউনিয়নে সফল চেয়ারম্যান হিসাবে নিজেকে প্রমাণ করতে পেরেছেন। বিভা মন্ডল সকলের সহযোগিতায় এলাকার মানুষের আস্থা অর্জন করছেন। চেয়ারম্যান হিসেবে সফলতা পাওয়ায় তিনি এখন জলিরপাড় ইউনিয়নের সর্ব স্তরের মানুষের কাছে সম্মানিত ও জনপ্রিয় হয়েছেন। বয়সে নবীন, তারুণ্যের প্রতীক বিভা মন্ডল তাঁর কর্মকান্ড দিয়ে সকলের মন জয় করতে সক্ষম হয়েছেন। এ সকল সফল মানুষের পেছনে আছে কিছু গল্প, যা অনেকটা রূপকথার মতো। আর সে সব গল্প থেকে মানুষ খুঁজে নেয় স্বপ্ন দেখার সম্বল, এগিয়ে যাওয়ার জন্য নতুন প্রেরণা জলিরপাড় ইউনিয়ন পরিষদের দায়িত্ব নেওয়ার পর থেকেই উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রনী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সম হয়েছেন। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে। রাস্তা ঘাটের উন্নয়ন, শিা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের বাস্তবায়নে দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করেছেন। তার সাথে দলের ভাবমূর্তির উন্নয়ন হয়েছে। জলিরপাড় ইউনিয়ন বাসীর আলোকিত মুখ হিসেবে পরিচিত এ মানুষটি নিজের সাফল্যের কারণে বিভিন্ন সংগঠন কর্তৃক নানা ভাবে প্রশংসিতও হয়েছেন।
ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত, নর্ম ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে কোন অহংকার নেই। নিরহংকারী এই মানুষটি দলমত নির্বিশেষে আজ সকলের কাছে প্রিয়। উপ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। সেই আস্থার প্রতিদানও দিচ্ছেন তিনি। কাজ করে যাচ্ছেন, দলের জন্য এবং খেটে খাওয়া সাধারণ মানুষের জন্য। কাজ করছেন নৌকার জন্য। এই সফল মানুষটি দলীয় নেতাকর্মী থেকে শুরু করে প্রতিটি মানুষের বিপদ আপদে ছুটে যান।
এলাকার সাধারণ মানুষের মতে, আমরা নেতা বা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বুঝিনা বিভা মন্ডল একজন ভাল মানুষ। তিনি একজন কর্মঠ নারী নেত্রী। তিনি চেয়ারম্যান পদে থাকলে আমাদের তথা এলাকার উপকার হবে। আমাদের দু:খ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায়।
একান্ত আলাপচারিতায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিভা মন্ডল জানান, চেয়ারম্যান হিসাবে দ্বায়িত্ব নেয়ার পর থেকে এলাকার উন্নয়নের কাজ করে যাচ্ছি। মুকসুদপুর-কাশিয়ানীর গোপালগঞ্জ-১ আসনের মা মাটি মানুষের নেতা জননেতা মুহাম্মদ ফারুক খান এমপি’র দিন নির্দেশনা অনুযায়ী ও এমপি মহোদয়ের সুযোগ্য কন্যা কানতারা খানের অনুপ্রেরণায় আমি এলাকার ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছি। মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দের সঠিক পরামর্শে সাধারণ মানুষের ভাগ্য পরিবর্তনে নিজেকে সপে দিয়েছি। আমি যেনো বাকী জীবনে এলাকার মানুষের জন্য কাজ করে যেতে পারি সে জন্য সৃষ্টিকর্তা আমাকে সে শক্তি দান করেন। তিনি আরো জানান, জলিরপাড় ইউনিয়নবাসী যেন আমার উপর আস্থা রাখেন, যতদিন সৃষ্টিকর্তা বাঁচিয়ে রাখবেন আমি যেন মানুষের সেবায় নিজেকে নিয়োজিত রাখতে পারি। আমার ইউনিয়নবাসীর সেবায় সর্বদাই আমি বিভা মন্ডল প্রস্তুত। ইউনিয়নবাসীর কাছে আকুল আবেদন করে তিনি বলেন, জলিরপাড় ইউনিয়নে কোন প্রকার সমস্যা দেখা দিলে, সরাসরি তার সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ জানান, এলাকাবাসী যেন কোন অবস্থায় হেনস্তার শিকার না হন সে জন্য তার সেবার দরজা খোলা রাখা আছে সবসময়। উল্লেখ্য জলিরপাড় ইউনিয়নে বর্তমান ভোটার সংখ্যা ১৭,৯৭২জন। পুরুষ ভোট ৯০৭২ এবং মহিলা ভোট ৮৯০০।