• ঢাকা
  • সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

গোপালগঞ্জের ৩ উপজেলায় চেয়ারম্যান পদে বিমল কৃষ্ণ, বাবুল শেখ ও কামরুজ্জামান ভূইয়া বিজয়ী


প্রকাশের সময় : মে ৯, ২০২৪, ৯:১৭ অপরাহ্ন / ১৮
গোপালগঞ্জের ৩ উপজেলায় চেয়ারম্যান পদে বিমল কৃষ্ণ, বাবুল শেখ ও কামরুজ্জামান ভূইয়া বিজয়ী

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ নির্বাচন কমিশন (ইসি) এর ঘোষিত তফসিল অনুযায়ী ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন -২০২৪ এর প্রথম ধাপে গোপালগঞ্জের ৩ উপজেলার সাধারণ নির্বাচনের ভোটগ্রহণ গত বুধবার (৮ মে) সম্পন্ন হয়েছে। গোপালগঞ্জের পাঁচ উপজেলার মধ্যে প্রথম ধাপে তিন উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এর মধ্যে গোপালগঞ্জ সদর উপজেলা, কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া উপজেলা।

সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ সম্পন্ন হয়। পরে বিভিন্ন কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে কোটালীপাড়া উপজেলায় সদ্য সাবেক চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, টুঙ্গিপাড়ায় মোঃ বাবুল শেখ ও গোপালগঞ্জ সদর উপজেলায় কামরুজ্জামান ভূইয়া (লুটুল) বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়েছে। শেখ মণি অডিটরিয়ামে স্থাপিত উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মুহাম্মদ ফয়জুল মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম।

এ সময় গোপালগঞ্জ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, এনএসআই, বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ, প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও তাদের প্রতিনিধিগণ সহ জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। এর আগে জেলা পুলিশ সুপার আল -বেলী আফিফা পিপিএম এর নেতৃত্বে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ কোটালীপাড়া, টুঙ্গিপাড়া ও গোপালগঞ্জ সদর উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেন এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও সাধারণ ভোটারদের সাথে
কুশলাদি বিনিময় করেন।

ভাইস-চেয়ারম্যান পদে কোটালীপাড়ায় দেবদুলাল বসু (টিউবওয়েল প্রতীক), টুঙ্গিপাড়ায় মাওলানা আব্দুল ওহাব শেখ (ধলু) (উড়োজাহাজ প্রতীক), গোপালগঞ্জ সদর উপজেলায় সুশীল বিশ্বাস (উড়োজাহাজ) বিজয়ী হয়েছেন। এছাড়া কোটালীপাডা উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান জেসমিন বেগম (কলস প্রতীক), টুঙ্গিপাড়া উপজেলা পারুল বেগম (হাঁস) ও গোপালগঞ্জ সদর উপজেলার সদ্য সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান নিরুন্নাহার (হাঁস প্রতীক) বিজয়ী হয়েছেন।

কোটালীপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে বিমল কৃষ্ণ বিশ্বাস (দোয়াত -কলম) পেয়েছেন ৪০,২৭১ ভোট, ভাইস-চেয়ারম্যান পদে দেবদুলাল বসু (টিউবওয়েল) ৬৯,৫৩৭ ভোট এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে জেসমিন বেগম (কলস) পেয়েছেন ৪৫,৯৮৯ ভোট।

টুঙ্গিপাড়ায় উপজেলায় চেয়ারম্যান পদে মোঃ বাবুল শেখ (দোয়াত- কলম)৪০,৭৭৮, ভাইস-চেয়ারম্যান পদে মাওঃ আব্দুল ওহাব শেখ (উড়োজাহাজ) ২০,৯৭৩ ভোট, মহিলা ভাইস- চেয়ারম্যান পারুল বেগম (হাঁস) ১৬,০৩৭ ভোট।

গোপালগঞ্জ সদর উপজেলায় চেয়ারম্যান পদে কামরুজ্জামান ভূইয়া (লুটুল) টেলিফোন ৩১,৩৫৪ ভোট। ভাইস-চেয়ারম্যান পদে সুশীল বিশ্বাস (উড়োজাহাজ) পেয়েছেন ২৮,২৪০ ভোট এবং মহিলা ভাইস-চেয়ারম্যান পদে নিরুন্নাহার (হাঁস) ৫৪,০২৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

উল্লেখ্য, গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচনের ফলাফল ঘোষণার সময় বিভিন্ন নাটকীয়তা ঘটেছে। ফলাফল ঘোষণার সময় বি. এম. লিয়াকত আলী ভূইয়া’র (আনারস) প্রতীকের সমর্থকরা ভোট গণনা ও ফলাফল প্রকাশে কারচুপির অভিযোগ এনে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রিটার্নিং অফিসার সহ নির্বাচন আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে “ঘুষখোর -ঘুষখোর, “ভুয়া – ভুয়া” ফলাফল মানি না, মানবো না বলে জোরে সোরে স্লোগান দেয়। এর আগে পরিস্থিতির সামাল দিতে ‘শেখ ফজলুল হক মণি’ – স্মৃতি মিলনায়তনে স্থাপিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে সশস্ত্র বিজিবি, র‍্যাব, পুলিশ ও আনসার বাহিনীর বিপুল সখ্যক সদস্য মোতায়েন রেখে ফলাফল ঘোষণা করা হয়। এতে ফলাফল নিতে আগত সকলের চরম ক্ষোভ প্রকাশ করেন।