• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:১৪ অপরাহ্ন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ -এর উপাচার্যের শ্রদ্ধা


প্রকাশের সময় : জুলাই ২২, ২০২২, ৩:৫১ অপরাহ্ন / ১২৫
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ -এর উপাচার্যের শ্রদ্ধা

কে এম সাইফুর রহমান, বিশেষ প্রতিনিধিঃ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) মাননীয় উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

শুক্রবার (২২ জুলাই) বেলা সাড়ে ১১ টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ইন্দ্রজিত কুমার কুন্ডু, সহযোগী অধ্যাপক ডা. নাজির উদ্দিন মোল্লাহ, ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শেখ শাহীন আলম, কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. এসএম ইয়ার-ই-মাহাবুুব, উপ-রেজিস্ট্রার সহকারী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন, উপ-রেজিস্ট্রার কার্ডিওলজিস্ট ডা. মুহাম্মদ কামাল হোসেন, হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডা. পবিত্র কুমার দেবনাথ, সার্জারি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. অরুপ কুমার বিশ্বাস, কার্ডিওলজি বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. বশির আহমেদ জয়, এনেসথিয়া এন্যালজেসিয়া এন্ড ইনটেনসিভ কেয়ার মেডিসিন বিভাগের বিশেষজ্ঞ ডা.শরীফ উদ্দিন সিদ্দিকী, ডা. সাজ্জাদ, অতিরিক্ত পরীক্ষা নিয়ন্ত্রক আব্দুল হাকিম, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক দেবাশীষ বৈরাগী, উপাচার্য মহোদয়ের অ্যাসাইনমেন্ট অফিসার ড. আশিকুর রহমান, মিডিয়া সেলের সমন্বয়ক সুব্রত বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ শেষে তিনি সকলকে নিয়ে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এর আগে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বঙ্গবন্ধু ভবনে সংরক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। মন্তব্যে তিনি উল্লেখ করেন, বঙ্গবন্ধু জন্ম না হলে বাংলাদেশ হতো না। আমরাও দেশ এ অবস্থায় পেতাম না। বঙ্গবন্ধুর প্রতি আমরা গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাই। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অবদান বাঙালীর আত্মমর্যাদার প্রতীক পদ্মা সেতু। পদ্মা সেতুর মাধ্যমে আড়াই ঘণ্টায় এ সমাধিস্থলে আসতে পারার জন্য জানাই আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বারবার ক্ষমতায় আসলে উন্নয়নে অনেক দেশকে অতিক্রম করে যাবে।

এদিকে সকাল ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ কাশিয়ানীর খায়েরহাটে মুন্সীবাড়িতে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের গোপালগঞ্জ শাখার নির্মাণাধীন প্রকল্পের জমি পরিদর্শন করেন এবং সংশ্লিষ্টদের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন।