• ঢাকা
  • সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় করোনায় অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণসহ চিকিৎসা সেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী


প্রকাশের সময় : জুলাই ৬, ২০২১, ৬:৪৫ অপরাহ্ন / ১৬০
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় করোনায় অসহায় ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণসহ চিকিৎসা সেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী

গোপালগঞ্জ প্রতিনিধিঃ করোনা (কোভিড-১৯) পরিস্থিতি বিবেচনায় হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মভূমি টুঙ্গিপাড়ায় অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান এবং বিনামূল্যে মেডিক্যাল ক্যাম্পেইন পরিচালনা করে আপদকালীন সময়ে তাদের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের উদ্যোগে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করে মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় টুঙ্গিপাড়া হেলিপ্যাডে ১৫০ জন অসহায় ও দুস্থদের মাঝে প্রধান অতিথি হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনীর ৮৮ পদাতিক বিগ্রেডের ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মনোয়ার হোসেন খান পিএসসি।

এরপর সকাল ১০ টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত গিমাডাঙ্গা-টুঙ্গিপাড়া (জিটি) মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বাংলাদেশ সেনাবাহিনী ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি ও যশোর এরিয়া কমান্ডার মেজর জেনারেল মোঃ নূরুল আনোয়ার -এর নির্দেশনায়, ৮৮ পদাতিক বিগ্রেডের ব্যবস্থাপনায়, টুঙ্গিপাড়া স্বাস্থ্যকমপ্লেক্স ও ৪১ ফিল্ড অ্যাম্বুলেন্স -এর সহযোগিতায় ১৪ ইস্ট বেঙ্গল কর্তৃক দিনব্যাপী (সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত) এ মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়েছে। সামরিক ও বেসামরিক ০৫ জন বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত মোট ২৫০ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ প্রদান করা হয়েছে।

পরে প্রধান অতিথি বলেন, গোপালগঞ্জের বাকী ৪টি উপজেলায় বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে পর্যায়ক্রমে অসহায় ও দুস্থ পরিবারের মাঝে সর্বমোট ১৫’ শত প্যাকেট ত্রাণ বিতরণ করা হবে। এছাড়া ঔষধ ও চিকিৎসা সরঞ্জামাদির ব্যবস্থা হলেই এ ধরনের মেডিকেল ক্যাম্পেইন আরো করা হবে।

এ সময় স্বাস্থ্যবিধি মেনে ১৪ ইস্ট বেঙ্গল -এর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল মোঃ আলমগীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ খায়রুল আলম, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান মোঃ সোলায়মান বিশ্বাস, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম, অফিসার ইনচার্জ এএফএম নাসিম সহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।