• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৫২ পূর্বাহ্ন

গোপালগঞ্জের কোটালীপাড়ায় আগুনে ৮ দোকান পুড়ে ছাই, ক্ষতি ৪ কোটি টাকা


প্রকাশের সময় : অগাস্ট ২৬, ২০২১, ১:৫০ অপরাহ্ন / ১৩৩
গোপালগঞ্জের কোটালীপাড়ায় আগুনে ৮ দোকান পুড়ে ছাই, ক্ষতি ৪ কোটি টাকা

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধিঃ গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সবচেয়ে বড় ব্যবসাকেন্দ্র ঘাঘর বাজারে আগুনে ৮টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছেন। গত মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে এ ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে স্থানীয় জনগণের সহযোগিতায় কোটালীপাড়া ফায়ার সার্ভিস প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় জননী ফার্মেসি, ত্রিনাথ বস্ত্রালয়, অনুপম বস্ত্রালয়, সাহা সু স্টোর, খন্দকার বুক হাউজ, সুমাইয়া গার্মেন্টস, ফ্যাশন পয়েন্ট ও ফ্রেন্ডস কম্পিউটারের দোকান পুড়ে যায়।

জননী ফার্মেসির মালিক পুলক সাহা বলেন, মঙ্গলবার রাত ৯টা দিকে আমরা দোকান বন্ধ করে বাড়ি চলে যাই। রাত সাড়ে ১২টার দিকে খবর পাই বাজারে আগুনে লেগেছে। বাড়ি থেকে বাজারে এসে দেখি আমার ব্যবসা প্রতিষ্ঠানটি সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। আমার দোকানে প্রায় ৭০ থেকে ৮০ লাখ টাকার ওষুধ ছিল।

ঘাঘর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বলেন, এই অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীরাই ব্যাংক ঋণ নিয়ে ব্যবসা করছেন। আমরা আমাদের সমিতির পক্ষ থেকে এ সকল ব্যবসায়ীর ব্যাংক ঋণের সুদ মওকুফ ও নতুন করে ঋণ দেওয়ার দাবি জানাচ্ছি।

কোটালীপাড়া উপজেলা ফায়ার স্টেশনের ইনচার্জ নজরুল ইসলাম বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে ছুটে গিয়ে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। বৈদ্যুতিক গোলযোগের কারণে সাহা সু স্টোর থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি।