• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:৫৭ অপরাহ্ন

গোপালগঞ্জেরমু কসুদপুরের মানবিক সংগঠন স্বপ্নপুরের উদ্যোগে পরিবেশ দূষণ ও পরিবেশ সংরক্ষণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত


প্রকাশের সময় : জুলাই ১৫, ২০২২, ১১:৩৮ পূর্বাহ্ন / ৯৩
গোপালগঞ্জেরমু কসুদপুরের মানবিক সংগঠন স্বপ্নপুরের উদ্যোগে পরিবেশ দূষণ ও পরিবেশ সংরক্ষণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জের মুকসুদপুরে স্বপ্নপুরের উদ্যোগে পরিবেশ দূষণ এবং পরিবেশ সংরক্ষণ বিষয়ক গুরুত্বপূর্ণ এক কর্মসূচি গত ১৩ জুলাই ২০২২, তারিখে উপজেলার স্বনামধন্য বাটিকামারী স্কুল অ্যান্ড কলেজের মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

এ সময় স্কুলের বিপুলসংখ্যক ছাত্র-ছাত্রীর মাঝে বিভিন্ন প্রজাতির বনজ ও ফলজ গাছের চারা বিতরণ ও রোপন করা হয়। এছাড়া পরিবেশ দূষণ এবং পরিবেশ বিপর্যয়ের হাত থেকে উত্তরণের উপায় সম্পর্কিত এনিমেশন ফিল্ম প্রদর্শন এবং পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে উপস্থিত ছাত্র-ছাত্রীদের সচেতন করা হয়।

স্বপ্নপুরের সাধারণ সম্পাদক মাহমুদ সিমান প্রদর্শন কার্যক্রম পরিচালনা করেন। তিনি উপস্থিত ছাত্র-ছাত্রীসহ সকল শ্রেণি-পেশার মানুষকে একযোগে পরিবেশ রক্ষার আন্দোলনে বলিষ্ঠ ভূমিকা পালনের আহবান জানান এবং স্বপ্নপুর তার সকল কার্যক্রমের পাশাপাশি পরিবেশ রক্ষায় সর্বোচ্চ সচেষ্ট থাকবে বলেও অঙ্গীকার করেন।

অনুষ্ঠানে বাটিকামারি উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক আবুল হোসেন (হাসান স্যার), ভাংগা সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ মোসায়েদ হোসেন ঢালী, বাটিকামারী স্কুল এন্ড কলেজের প্রাক্তন অধ্যক্ষ নজরুল ইসলাম পান্নু, বর্তমান ভারপ্রাপ্ত অধ্যক্ষ সৈয়দ জাহিদুল হক, সাংস্কৃতিকর্মী সাফায়েত ঢালী, সমাজকর্মী মাহমুদা হোসেন, জুবিল্যান্ট ক্লাবের সভাপতি মোস্তাফিজ সেলিম, শিক্ষক এবং কবি খায়রুল বাকি শরিফ, মধুমতি কণ্ঠের সম্পাদক শহীদুল ইসলাম। পরিবেশ দূষণ এবং আমাদের কর্তব্য নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করেন।

এ সময় সংগঠনের সভাপতি আবুল কাসেম, সদস্য এইচ এম শিশির, সাংগঠনিক সম্পাদক এনায়েত হোসেন উপস্থিত ছাত্র-ছাত্রীদের মধ্যে চিত্তাকর্ষক কুইজ পরিচালনা করেন ও পুরস্কার বিতরণ করেন।