• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১০ অপরাহ্ন

গোপালগঞ্জসহ উন্নয়নকৃত ২০০০ কি.মি.মহাসড়কের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা


প্রকাশের সময় : ডিসেম্বর ২১, ২০২২, ৭:৪৬ অপরাহ্ন / ৫৭
গোপালগঞ্জসহ উন্নয়নকৃত ২০০০ কি.মি.মহাসড়কের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ গোপালগঞ্জ সহ দেশব্যাপী উন্নয়নকৃত ২০০০ কি.মি. মহাসড়কের শুভ উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার সকাল১০টায় গণভবনের চামেলী ভবনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দোয়া ও মোনাজাতের মধ্যদিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন তিনি। মহাসড়কের এ উন্নয়ন দেশের ৮ টি বিভাগের ৫০ টি জেলায় ১০০ টি মহাসড়কে করা হয়েছে। তার মোট দৈর্ঘ্য ২,০২১.৫৬ কি.মি। মোট ১৪,৯১৪.৯৫ কোটি টাকা ব্যয়ে ৪৮ টি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে উন্নয়নকৃত মহাসড়কসমূহের মধ্যে ঢাকা বিভাগে ৬৫৩.৬৬ কিলোমিটার, চট্টগ্রাম বিভাগে ২৫৮.৯০ কিলোমিটার, ময়মনসিংহ বিভাগে ১৪২.৪৮ কিলোমিটার, সিলেট বিভাগে ১০৬. ১৮ কিলোমিটার, খুলনা বিভাগে ৩৫২.২৬ কিলোমিটার, বরিশাল বিভাগে ১০৭.২৬ কিলোমিটার, রাজশাহী বিভাগে ১৯৬.৮৭ কিলোমিটার এবং রংপুর বিভাগে ২০৩.৯৫ কিলোমিটার অবস্থিত।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বিস্তারিত তথ্য তুলে বক্তব্য রাখেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী। পরে বক্তব্য রাখেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এসময় মন্ত্রী পরিষদের অন্যান্য সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তাগণ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মকর্তা, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন পাঠান সহ সংশ্লিষ্ট দপ্তরের অন্যান্য কর্মকর্তাগান উপস্থিত ছিলেন।

সাব রিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক-১) প্রকল্পের আওতায় ২৩.৩৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত গোপালগঞ্জের ৬.১০ কিলোমিটার বিজয়পাশা-তালারহাট-জয়নগর সড়ক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গোপালগঞ্জ সড়ক ও জনপদ বিভাগ সূত্রে জানা গেছে, বাংলাদেশ সরকারে অর্থায়নে সওজের আওতাধীন ২৩ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে নির্মিত গোপালগঞ্জের ৬.১০ কিলোমিটার বিজয়পাশা-তালারহাট-জয়নগর সড়ক উন্নতীকরণ করা হয়েছে।

এ সড়ক উদ্বোধন উপলক্ষে গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ এবং জেলা প্রশাসনের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ “স্বচ্ছতা’য় অনুষ্ঠিত অনুষ্ঠানে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন, আজম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজহারুল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেব প্রসাদ পাল, মুকসুদপুর পৌর মেয়র আশরাফুল আলম শিমুল, সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলী মো. সুরুজ মিয়া, তত্ত্বাবধায়ক প্রকৌশলী তাপসী দাস, শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, গোপালগঞ্জ সওজ’র নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জাহিদ হোসেন, উপ-সহকারী প্রকৌশলী আবদুল হালিম খান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল হাসান, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. এহসানুল হক, সিনিয়র সহকারী প্রকৌশলী মো হাবিবুর রহমান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. ফয়জুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফয়েজ আহমেদ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী প্রতিভা সরকার, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের হাসানুজ্জামান, ওজোপাডিকো’র নির্বাহী প্রকৌশলী আমিনুর রহমান সহ অন্যান্য দপ্তরের বিভিন্ন কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সড়ক উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকলকে সাথে নিয়ে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা, মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।