• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৪০ পূর্বাহ্ন

খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ : ৪টি জায়গা থেকে বাণিজ্য মেলায় যাবে বিআরটিসির বাস


প্রকাশের সময় : জানুয়ারী ২৩, ২০২৪, ১১:১৮ পূর্বাহ্ন / ৮৫
খোলা হয়েছে নিয়ন্ত্রণ কক্ষ : ৪টি জায়গা থেকে বাণিজ্য মেলায় যাবে বিআরটিসির বাস

এম শিমুল খান, ঢাকাঃ রোববার থেকে শুরু হয়েছে ২৮ তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। যা চলবে আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। এবারের বাণিজ্য মেলা অনুষ্ঠিত হচ্ছে পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে।

এবারের বাণিজ্য মেলায় ৪টি স্থান থেকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি) বাস চলাচল করবে বলে জানিয়েছে বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম। মেলা প্রাঙ্গণ থেকে বিআরটিসির এ বাস চলাচলের উদ্বোধন করেন বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম।

বিআরটিসির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কুড়িল বিশ্বরোড, খেজুর বাগান (ফার্মগেট), নারায়ণগঞ্জ ও নরসিংদী থেকে প্রতিদিন সকাল ৮টা থেকে বাণিজ্য মেলার উদ্দেশে বিআরটিসি বাস ছেড়ে যাবে। মেলা শেষে নির্দিষ্ট রুট গুলোতে যাত্রীদের পৌঁছে দেবে বিআরটিসি। প্রতিদিন প্রায় ৬০টি বাস চলাচল করবে এবং ছুটির দিনে প্রায় ২০০ বাস চলাচল করবে।

কুড়িল বিশ্বরোড থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা, খেজুর বাগান (ফার্মগেট) থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৭০ টাকা। নারায়ণগঞ্জ থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ১২০ টাকা এবং নরসিংদী থেকে মেলা প্রাঙ্গণ পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৯০ টাকা। এছাড়াও মেলা প্রাঙ্গনে বিআরটিসির একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে। যেখান থেকে যাত্রী সেবাসহ বাস চলাচল মনিটরিং করা হবে।