• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১২:২৩ পূর্বাহ্ন

খুলনা বিএনপিতে ফের সক্রিয় নজরুল ইসলাম মঞ্জু


প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২২, ১:৩৮ অপরাহ্ন / ১২
খুলনা বিএনপিতে ফের সক্রিয় নজরুল ইসলাম মঞ্জু

মোস্তাইন বীন ইদ্রিস (চঞ্চল),খুলনা: খুলনা বিভাগীয় গণ মহাসমাবেশকে কেন্দ্র করে দীর্ঘ ১০ মাস পর আবারো বিএনপির রাজনীতিতে সংক্রিয় হচ্ছেন দলের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু ও তার অনুসারীরা বৃহস্পতিবার (২০ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি ও তার অনুসারীরা দলের রাজনৈতিক কর্মসূচিতে অংশগ্রহণ করার আনুষ্ঠানিক ঘোষণা দিবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন তিনি নিজেই। নজরুল ইসলাম মঞ্জু জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আহবান জানানোর পরই তারা আবারো দলের রাজনীতিতে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন। এর আগে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে গত বছরের ২৫ ডিসেম্বর তাকে বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এর আগে ওই বছরের ৯ ডিসেম্বর বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত খুলনা মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ও সাধারণ সম্পাদক কেসিসির সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনির নেতৃত্বাধীন কমিটি ভেঙে দিয়ে আংশিক আহবায়ক কমিটির নাম ঘোষণা করা হয়। আহবায়ক কমিটি ঘোষণার মধ্য দিয়ে দীর্ঘ ১৪ বছর ধরে চলা খুলনা বিএনপিতে নজরুল ইসলাম মঞ্জুর একক নেতৃত্ব হাতছাড়া হয়ে যায়।

বিএনপির দলীয় সূত্র জানায়, সম্প্রতি সারাদেশে গণসমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ইতিমধ্যে চট্টগ্রাম ও ময়মনসিংহে সমাবেশ শেষ হয়েছে। আগামী ২২ অক্টোবর খুলনায় বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। আর এই কর্মসূচিকে ঘিরে আলোচনায় উঠে আসেন সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু। বুধবার খুলনায় দলীয় কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, নজরুল ইসলাম মঞ্জু কখনোই নিস্ক্রিয় ছিলেন না, তিনি সবসময়ই সক্রিয়। তিনি তার অনুসারীদের নিয়ে এই সমাবেশে থাকবেন বলে আমরা প্রত্যাশা করছি। সমাবেশে সকল স্তরের নেতাকর্মীদের অংশগ্রহণের আহবান জানানো হয়েছে।