• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন

খুলনায় মানব পাচার চক্রের মূল হোতা গ্রেফতার


প্রকাশের সময় : অক্টোবর ১৭, ২০২২, ১২:৩৬ অপরাহ্ন / ২১
খুলনায় মানব পাচার চক্রের মূল হোতা গ্রেফতার

মোস্তাইন বীন ইদ্রিস (চঞ্চল),খুলনা: খুলনার মানব পাচার চক্রের মূল হোতা ওহিদ মোল্লাকে (৪৭) গ্রেফতার করেছে র‍্যাব। রোববার (১৬ অক্টোবর) রাতে ফুলতলা উপজেলার পথেরবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‍্যাব-৬ এর মিডিয়া কর্মকর্তা তারেক আনাম বান্না জানান, একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন ধরে চাকরি দেয়ার নাম করে বাংলাদেশের বিভিন্ন এলাকা থেকে অল্প বয়সী মেয়েদের ভারতসহ বিভিন্ন দেশে পাচার করে আসছে। এই সংঘবদ্ধ চক্রটি ২০১৩ সালের ২৬ ডিসেম্বর একজন নাবালিকাকে ঢাকায় চাকরি দেওয়ার নাম করে ভারতের যৌন পল্লীতে পাচার করে। পরবর্তীতে ভুক্তভোগীর অভিভাবকরা নাবালিকার কোনো খোঁজ-খবর না পেয়ে ২০১৪ সালের ১০ এপ্রিল যশোরের ঝিকরগাছা থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন।’

তিনি আরও জানান, এই মানব পাচার চক্রের মূল হোতা ওহিদ মোল্লা দীর্ঘদিন ধরে ভারতে আত্মগোপনে ছিলেন। পুনরায় অল্প বয়সী মেয়েদের পাচারের উদ্দেশ্যে ভারতে নিয়ে যাওয়ার জন্য বাংলাদেশে এসেছেন। খবর পেয়ে র‍্যাব-৬ এর একটি আভিযানিক দল রোববার রাত সাড়ে ৭টার দিকে ফুলতলা উপজেলার পথের বাজার এলাকায় অভিযান চালায়। এ সময় অপহরণ মামলার আসামি ওহিদ মোল্লাকে গ্রেফতার করা হয়। পরে তাকে ফুলতলা থানায় হস্তান্তর করা হয়েছে।