• ঢাকা
  • সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:২৭ অপরাহ্ন

খুলনায় প্রস্তুত মঞ্চ, দলে দলে আসছেন নেতাকর্মীরা


প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন / ১৮
খুলনায় প্রস্তুত মঞ্চ, দলে দলে আসছেন নেতাকর্মীরা

মোস্তাইন বীন ইদ্রিস (চঞ্চল),খুলনা: খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, নির্বাচনকালীন সরকার, জ্বালানিসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মী হত্যা, হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে দেশের বিভাগীয় শহরগুলোতে গণসমাবেশের কর্মসূচি পালন করছে বিএনপি। কেন্দ্রীয় এই কর্মসূচির অংশ হিসেবে শনিবার (২২ অক্টোবর) খুলনায় দুপুর ২টায় বিভাগীয় তৃতীয় গণসমাবেশ শুরু হওয়ার কথা রয়েছে। সকাল ৬টায় ডাকবাংলো মোড়ে দেখা যায়, মঞ্চ তৈরির কাজ চলছে। সমাবেশস্থলের প্রায় ৩০০ মিটার এলাকাজুড়ে বিএনপি নেতাকর্মীরা অবস্থান করছেন। খুলনা বিভাগে গণসমাবেশের জন্য তৈরি মঞ্চে বিভিন্ন জেলা ও উপজেলা থেকে প্ল্যাকার্ড হাতে দলে দলে আসছেন নেতাকর্মীরা। ভোলায় নুরে আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জে শাওন, মুন্সিগঞ্জে শহিদুল ইসলাম শাওনকে গুলি করে হত্যা, যশোরে আব্দুল আলিমকে হত্যার পাশাপাশি সব নেতাকর্মীর ওপর হামলার দাবিতে এ গণসমাবেশ করছে বিএনপি।

এদিকে, দুই দিনব্যাপী ধর্মঘটের কারণে বাস চলাচল বন্ধ থাকায় বিভিন্ন জেলা থেকে বিএনপি এবং দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ট্রাক, মাইক্রোবাস ও ট্রলারে করে খুলনায় আসছেন। নগরীর পাওয়ার হাউজ মোড়, রেলস্টেশন এলাকায় মিলিত হয়ে সেখান থেকে মিছিল নিয়ে সমাবেশস্থলে যাচ্ছেন তারা। নেতাকর্মীদের নিয়ে অবস্থান করছিলেন ডুমুরিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক মোল্লা মফিজুল ইসলাম। তিনি জানান, ভোর ৫টায় তারা খুলনায় এসে পৌঁছেছেন। কিছু সময়ের মধ্যেই মিছিল নিয়ে সমাবেশস্থলের দিকে রওনা হবেন। খুলনা মহানগর বিএনপির নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মিল্টন বলেন, রাত থেকে দলে দলে নেতাকর্মীরা এসে সমাবেশ হাজির হচ্ছেন। ইতোমধ্যে আমরা মঞ্চ তৈরির কাজ শেষ করেছি। যথাসময়ে আমাদের সমাবেশ অনুষ্ঠিত হবে।

এদিকে বিএনপির সমাবেশস্থলে পুলিশের উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে, খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) কমিশনার মাসুদুর রহমান ভুঁইয়া বলেন, সমাবেশে জন্য বিএনপিকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া হচ্ছে আমাদের পক্ষ থেকে।