• ঢাকা
  • সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ১১:৩৮ অপরাহ্ন

খুলনায় ধরপাকড়, প্রতিকূল পরিস্থিতিতে কাল বিএনপির গণসামবেশ


প্রকাশের সময় : অক্টোবর ২০, ২০২২, ৯:৩৬ অপরাহ্ন / ১৯
খুলনায় ধরপাকড়, প্রতিকূল পরিস্থিতিতে কাল বিএনপির গণসামবেশ

মোস্তাইন বীন ইদ্রিস (চঞ্চল),খুলনা: চট্টগ্রাম ও ময়মনসিংহে সমাবেশের দিন বাধার মুখে পড়েছিলেন বিএনপি নেতাকর্মীরা। এদিকে খুলনায় সমাবেশের কয়েক দিন আগেই শুরু হয়েছে ধরপাকড়। শুক্র ও শনিবার দুই দিন বাস চলাচল বন্ধ রাখার ঘোষণাও দেওয়া হয়েছে। এমন প্রতিকূল পরিস্থিতির মধ্যে আগামীকাল শনিবার খুলনা বিএনপির গণসমাবেশ অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিএনপির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকা থেকে যেসব নেতাকর্মীর শুক্র ও শনিবার খুলনায় যাওয়ার কথা ছিল তাদের অধিকাংশ আজই সেখানে পৌঁছে গেছেন। অন্যান্য জেলা থেকে যেসব নেতাকর্মী আসার কথা তাদেরও এক দিন আগেই খুলনায় উপস্থিত হতে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে অভিমান ভুলে বিএনপির সমাবেশ সফল করতে সাড়ে ১০ মাস পর মাঠে নেমেছেন সাবেক এমপি নজরুল ইসলাম মঞ্জু ও তাঁর অনুসারীরা। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি ও তাঁর অনুসারীরা দলের বিভাগীয় সমাবেশ সফলে নগরীতে লিফলেট বিতরণ করেন। মঞ্জু ও তাঁর অনুসারীরা বলছেন, রাজনৈতিক দলের কর্মী হিসেবে ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের আহ্বানে সাড়া দিয়ে অভিমান ভুলে আবার ফিরে এসেছেন।

বৃহস্পতিবার দুপুরে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, কোনো ভাবেই বিএনপি কর্মীরা বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। কোনো লাঠি বহন করা হবে না। উল্টো ক্ষমতাসীন দলের নেতারা হুমকি দিচ্ছেন। কিন্তু কোনোভাবেই সমাবেশ ঠেকানো যাবে না। হেঁটে সমাবেশে অংশ নেবেন নেতাকর্মীরা। বিএনপি নেতারা অভিযোগ করে বলেন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী সাগর, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জাবির আলী, ৩০ নম্বর ওয়ার্ড বিএনপি নেতা বুলবুল মোল্লার বাড়িতে পুলিশ গত রাতে অভিযান চালিয়েছে। সদর ও সোনাডাঙ্গা থানার কয়েকজন দারোগা মোটরসাইকেলবহর নিয়ে বাড়ি বাড়ি গিয়ে তল্লাশি চালিয়েছেন।

পৃথক এক সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম মঞ্জু বলেন, রাজনৈতিক দলের একজন কর্মীই বড় পরিচয়। সেই পরিচয়েই খুলনা বিভাগীয় সমাবেশ সফল করা হবে। পদত্যাগী নেতাকর্মীদের ভবিষ্যৎ ও বর্তমান কমিটির সঙ্গে সমঝোতার বিষয়ে এক প্রশ্নের জবাবে সাবেক এমপি মঞ্জু বলেন, বিষয়টি কেন্দ্রীয় কমিটির ওপর ছেড়ে দিয়েছি। তারা যে সিদ্ধান্ত দেবে, সেটিই মেনে নেব।

মঞ্জুর বিভাগীয় সমাবেশে যোগদান প্রসঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, নজরুল ইসলাম মঞ্জু সাবেক সংসদ সদস্য। তাঁকে দল থেকে বাদ দেওয়া হয়নি। তিনি তো দলের সদস্য। আমরা সকলকেই কর্মসূচি সফলের আহ্বান জানিয়েছি।