• ঢাকা
  • সোমবার, ১৭ Jun ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন

খুলনার পাইকগাছায় ৩৫টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ভুমি ও গৃহ হস্তান্তর


প্রকাশের সময় : জুন ১১, ২০২৪, ৩:৪৪ অপরাহ্ন / ১০
খুলনার পাইকগাছায় ৩৫টি ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ভুমি ও গৃহ হস্তান্তর

মানছুর রহমান জাহিদ, পাইকগাছা, খুলনাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১জুন মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১৮ হাজার ৫৬৬টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। এরই অংশ হিসেবে খুলনার পাইকগাছার গড়ইখালী ইউনিয়নে ৩৫টি ভুমিহীন -গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়েছে।

প্রধানমন্ত্রীর কেন্দ্রীয় ভাবে উদ্ধোধন কার্যক্রম শেষ হলে পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে মঙ্গলবার সকালে এ সব হস্তান্তর করা হয়।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীনের সঞ্চলনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক খুলনা ( রাজস্ব) মুকুল কুমার মিত্র, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর।

বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ইফতেখার আহম্মেদ, সহকারী পুলিশ সুপার ডি-সার্কেল মোঃ সাইফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, উপজেলা প্রকৌশলী শাফিন সোহেব, থানা অফিসার ইনচার্জ মোঃ ওবাইদুর রহমান, বীর মুক্তিযোদ্ধা শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু ও গড়ইখালী ইউপি চেয়ারম্যান আব্দুস ছালাম কেরু।

৩৫টি ভুমিহীন-গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর শেষে জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া মুজিব বর্ষের ঘরগুলো সুরক্ষিত ভাবে ব্যবহৃত হোক এটাই ভূমি ও গৃহপ্রাপ্তিদের প্রতি নির্দেশনা দেয়া হলো। তিনি আরও বলেন একটি লোকও যাতে গৃহহীন না থাকে সে ব্যাপারে সরকারের নেয়া পদক্ষেপ যথাযথভাবে নেওয়া হয়েছে।