• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১১ অপরাহ্ন

খুলনার পাইকগাছায় মামাতো ভাইয়ের ঘের ফুফাতো ভাইয়ের দখলের চেষ্টার অভিযোগ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৬, ২০২৪, ৫:২৩ অপরাহ্ন / ৩১
খুলনার পাইকগাছায় মামাতো ভাইয়ের ঘের ফুফাতো ভাইয়ের দখলের চেষ্টার অভিযোগ

মোঃ মানছুর রহমান জাহিদঃ খুলনার পাইকগাছায় অসুস্থতার কারণে ফুফাতো ভাইকে ঘের দেখভালের দায়িত্ব দিয়ে বিপাকে পড়েছে মামাতো ভাই। এ‌ ঘটনায় পাইকগাছা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়েছে।

মামলার বিবারণে জানা যায়, উপজেলার হিতামপুর মৌজায় কপোতাক্ষ নদের পশ্চিম পাশে এক একর জমিতে পুরাইকাটী গ্রামের আব্দুস ছালাম দীর্ঘ দিন যাবত চিংড়ী ঘের করে আসছে। উক্ত জমি তিনি একসনা বন্দোবস্ত নিয়ে দখল করছেন। এ ব্যাপারে জনাব আলী মোড়লের ছেলে ঘের মালিক আব্দুস ছালাম মোড়ল বলেন, আমি ২০১২ সাল থেকে ঘের করে আসছি। গত তিন বছর আগে শারিরীক ভাবে অসুস্থ হয়ে পড়ি। এ কারণে তা দেখাশোনার জন্য আমার ফুফাতো ভাই গোপালপুর গ্রামের মজিবার দফাদারকে দায়িত্ব প্রদান করি। কিন্তু এ বছর এসে সে জমির দখল না ছাড়ার পায়তারা করছে। এ কারণে পাইকগাছা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে গত ৩১ জানুয়ারী এম আর ৪৭/ ২০২৪ মামলা করি। বিজ্ঞ আদালত বিষয়টি তদন্ত পুর্বক প্রতিবেদন দাখিলের জন্য সহকারী ভুমি কর্মকর্তাকে নির্দেশ দেন।

এ ব্যাপারে মুঠো ফোনে প্রতিপক্ষ মুজিবর দফাদার জানান, এ ঘের আগে তার ছিল এখন আমার দখলে আছে। এ কথা বলে তিনি মোবাইল সংযোগ বিছিন্ন করে দেন।