• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন

খুলনার পাইকগাছায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন এমপি রশিদুজ্জামান


প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২৪, ৭:৪৯ অপরাহ্ন / ১৯
খুলনার পাইকগাছায় বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন এমপি রশিদুজ্জামান

মানছুর রহমান জাহিদঃ খুলনার পাইকগাছায় ২০২৩-২০২৪ অর্থবছরে খরিপ-১/২০২৪-২৫ মৌসুমে পাট ও উফশী আউশ ধান ফসল এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচি বাস্তবায়ন এর আওতায় বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান এমপি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রশীদুজ্জামান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেক গুনে গুণান্বিত, এরই অংশ হিসেবে কৃষি বিষয়ে তিনি সারা বাংলাদেশে ব্যাপক বিপ্লব ঘটিয়েছে। যার সুফল হিসেবে আপনারা বর্তমান সরকার কর্তৃক বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার সহ কৃষি বিষয়ে বিভিন্ন সুযোগ সুবিধা পেয়ে থাকেন।

বুধবার সকালে উপজেলা কৃষি অফিসের আয়োজনে অফিস চত্বরে সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহেরা নাজনীন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার ইকবাল মন্টু।এ সময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার ও কৃষিবীদ অসীম কুমার দাশ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী।

এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা ছাত্রলীগ নেতা মৃণাল কান্তি বাছাড়, প্রভাষক বাবলুর রহমান সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এবং অন্যান্য সরকারি কর্মকর্তাবৃন্দ।

বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে উপজেলার ১০ ইউনিয়ন ও পৌরসভায় মোট ২০০ জনকে ১ কেজি করে পাট বীজ এবং উফশী আউশ ধান চাষের জন্য ২০০ জনকে ৫ কেজি করে ধানের বীজ ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি বিতরণ করা হয়েছে বলে কৃষি অফিস সূত্রে জানা যায়।