• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

খুলনার পাইকগাছায় বাল্য বিবাহ থেকে রক্ষা পেল ১২ বছরের শিশু!


প্রকাশের সময় : ডিসেম্বর ২২, ২০২৩, ৮:৩৩ অপরাহ্ন / ৩৮
খুলনার পাইকগাছায় বাল্য বিবাহ থেকে রক্ষা পেল ১২ বছরের শিশু!

মোঃ মানছুর রহমান জাহিদঃ খুলনার পাইকগাছা উপজেলায় ২২ ডিসেম্বর (শুক্রবার) বিকেলে একটি বাল্য বিবাহ বন্ধ করে দিয়েছেন উপজেলা প্রশাসন।

জানা যায়, শুক্রবার বিকেলে উপজেলার ২নং কপিলমুনি ইউনিয়নের কাশিমনগর গ্রামের আমিরুল মোড়ল তার ৫ম শ্রেণি পড়ুয়া মেয়েকে পার্শ্ববর্তী রামনগর গ্রামের আজগর আলীর ছেলে খায়রুল ইসলামের সাথে অবৈধ নোটারি পাবলিকের মাধ্যমে বাল্য বিবাহের আয়োজন করেন।

গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহম্মদ আল আমিন সরেজমিনে উপস্থিত হয়ে বাল্য বিবাহ থেকে শিশুটিকে রক্ষা করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বাল্য বিবাহ নিরোধ আইনে মেয়ের পিতাকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন এবং বিয়েটি বন্ধ করে দেন।

এ সময় উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক মোঃ আলতাফ হোসেন, আনসার কমান্ডার আবু হানিফ, ইউনিয়ন লিডার মোঃ ফয়সাল হোসেন এবং ২ জন পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

এ সময় উপস্থিত সকলের সামনে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আল আমিন বলেন, নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ের কোনো বৈধতা নেই। মেয়েটিকে স্কুলে ভর্তি করে তার লেখাপড়া চালিয়ে যান। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে সার্বিক সহযোগিতা করা হবে।
উল্লেখ্য: প্রশাসনের উপস্থিতি দেখতে পেয়ে বরপক্ষের লোকজন আগেই পালিয়ে যায়।