• ঢাকা
  • বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৭:৫১ পূর্বাহ্ন

খুলনার পাইকগাছায় জমির বিরোধে মারপিটে নারীসহ আহত- ৫ : থানায় মামলা


প্রকাশের সময় : মার্চ ১, ২০২৪, ৭:৫১ অপরাহ্ন / ৩০
খুলনার পাইকগাছায় জমির বিরোধে মারপিটে নারীসহ আহত- ৫ : থানায় মামলা

মানছুর রহমান জাহিদঃ খুলনার পাইকগাছায় জায়গা জমির বিরোধে মারপিটে নারীসহ ৫জন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করেছেন। গত ২৩ ফেব্রুয়ারি সকাল ৯ টার দিকে উপজেলার কপিলমুনি ইউপির শ্যামনগর গ্রামে এ ঘটনাটি ঘটেছে। উক্ত মারামারির ঘটনায় আহত হন শ্যামনগরের মোস্তফা সরদার (৬২), তার মেয়ে ফারজানা ইয়াসমিন মুক্তা (২৮), মজিদ সরদারের স্ত্রী আঞ্জুয়ারা (৩৫), মৃত আলম সরদারের ছেলে মুজিবর রহমান (৩৭) ও বাকের সরদারের ছেলে আমজেদ সরদার (৫৫)।

জানাগেছে, শ্যামনগর গ্রামের মোস্তফা-মুজিবর সরদার গংদের সাথে বিরাশী গ্রামের মৃতঃ জহুর শেখের ছেলে আমজেদ শেখ গংদের মধ্যে ১ বিঘা বিরোধপুর্ন জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ চলে আসছিল। এ নিয়ে স্থানীয় ভাবে সালিশি ভাবে এমনকি থানা পুলিশের কাছে অভিযোগ হলে দু’পক্ষের মধ্যে বসাবসি হলেও সমাধান হয়নি।

এ বিষয়ে মুজিবর সরদার গংরা অভিযোগ করেন, ঘটনার দিন শুক্রবার সকালে আমাদের দখলী জমিতে বোরো ধান রোপন করতে গেলে প্রতিপক্ষ আমজেদ শেখ গংরা আমাদের উপর হামলা করে। তাদের মারপিটে আমিসহ ৫ জন রক্তাক্ত জখম হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হই।

খবর পেয়ে কপিলমুনি ক্যাম্প পুলিশ ঘটনাস্থল থেকে আমজেদ শেখ পক্ষের জাকির শেখ (২৩) মিজানুর শেখ (৩৫), জাহাঙ্গীর শেখ (২৯) ও আকরাম শেখ (৫২) কে আটক করে থানা হেফাজতে নেন।
এ ঘটনায় থানায় মামলা হয়েছে। যার নং- জি আর ৩০/২৪ ওসি মোঃ ওবায়দুর রহমান জানান, জমির বিরোধে মারপিটের ঘটনায় ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করা হয়েছে। এবং তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।এ রিপোর্ট লেখা পর্যন্ত, পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ৪জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বর্তমানে তারা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। বাকি একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে বর্তমানে কিছুটা সুস্থ হয়ে বাসায় চিকিৎসা গ্রহণ করছেন।