• ঢাকা
  • শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫৪ অপরাহ্ন

খুলনার পাইকগাছায় মসজিদের টাকা আত্মসাৎ : দলিল ফেরত চাওয়ায় সাংবাদিককে হত্যার হুমকি


প্রকাশের সময় : ডিসেম্বর ২৯, ২০২৩, ৯:৪৬ অপরাহ্ন / ১৮
খুলনার পাইকগাছায় মসজিদের টাকা আত্মসাৎ : দলিল ফেরত চাওয়ায় সাংবাদিককে হত্যার হুমকি

মোঃ মানছুর রহমান জাহিদঃ খুলনার পাইকগাছা উপজেলার কপিলমুনির রেজাকপুর বায়তুল মোকাররম জামে মসজিদের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন কালে টাকা ও দলিল আত্মসাৎ করা সব কিছু ফেরত চাওয়ায় মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও সাংবাদিককে হত্যার হুমকি দিয়েছেন স্থানীয় রেজাউল ও জাইদুল। ঘটনাটি ঘটেছে উপজেলার কপিলমুনির ইউপির রেজাকপুরে।

এলাকাবাসী জানায়, রেজাকপুর বায়তুল মোকাররম জামে মসজিদে জোরপূর্বক চার বছর মসজিদ কমিটির দায়িত্ব নেয় এলাকার চিহ্নিত সন্ত্রাসী রেজাউল সরদার। সেই থেকে মসজিদের টাকা তার কাছে জমা রাখতো। ২০২২ সালের শেষ দিকে নতুন কমিটি গঠন হলে হিসাবে রেজাউল সরদারের কাছে প্রায় ৮৪ হাজার টাকা পাওনা থাকে। নতুন কমিটির দায়িত্ব গ্রহণের সময় সুকৌশলে মসজিদ থেকে দলিল নিয়ে বাড়িতে রাখে। এর পর থেকে দলিল ও টাকা না দিয়ে কমিটির নেতৃবৃন্দকে দায়িত্ব পালন করতে হুমকি দিতে থাকে। সম্প্রতি খুলনা জেলা পরিষদ কর্তৃক বরাদ্দের টাকা তুলতে দলিল চাইতে গেলে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)’এর বিভাগীয় নেতা, পাইকগাছা রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও রেজাকপুর বায়তুল মোকাররম জামে মসজিদের সাধারণ সম্পাদক শেখ সেকেন্দার আলীকে হাড় ভেঙে হত্যার হুমকি দেয় হত্যা মামলার আসামি রেজাউল সরদার ও তার ভাই জাইদুল সরদার।
এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন রেজাকপুর বায়তুল মোকাররম জামে মসজিদ কমিটির নেতৃবৃন্দ। তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত হত্যার হুমকি দাতাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছিল।