• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৩ অপরাহ্ন

খুলনায় পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিএনপির ৮০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা


প্রকাশের সময় : এপ্রিল ২, ২০২৩, ১১:৫০ পূর্বাহ্ন / ৩৬
খুলনায় পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিএনপির ৮০০ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা

খুলনা অফিসঃ খুলনায় পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে বিএনপির ৮০০ নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শনিবার (১ এপ্রিল) রাতে খুলনা সদর থানার এসআই অজিত কুমার দাস বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় বিএনপির কেন্দ্রীয় তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপির সদস্য শফিকুল আলম তুহিন, জেলা বিএনপির সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পি, কেন্দ্রীয় যুবদলের সহ সভাপতি নাজমুল হুদা চৌধুরী সাগরসহ ৫৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতপরিচয় আরও ৭৪১ নেতা-কর্মীর রয়েছেন।

এসআই অজিত বলেন, শনিবার বিএনপির নেতাকর্মীরা পুলিশের গাড়ির ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ায় ৫৯ জনের নাম উল্লেখ করে ৮০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলা আট জনকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার বিকেলে নগরীর কেডিঘোষ রোডের বিএনপি অফিসের সামনে ১০ দফা বাস্তবায়নের দাবিতে বিএনপির কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচি শুরুর মুহূর্তে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বিএনপির ১২ জন ও পুলিশের ১০ সদস্য আহত হন বলে দাবি করা হয়। পুলিশ ৩৫ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ঘটনাস্থল থেকে বিএনপির আট নেতাকর্মীকে আটক করে পুলিশ।