• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন

ক্ষমতা চলে গেলে আওয়ামীলীগ করুণ অবস্থায় চলে যাবে : প্রধানমন্ত্রী নিজেই মিথ্যাচার করে জাতিকে বোকা বানাচ্ছে—–মির্জা  ফখরুল ইসলাম আলমগীর


প্রকাশের সময় : এপ্রিল ১৪, ২০২৩, ৮:২৯ অপরাহ্ন / ৪৯
ক্ষমতা চলে গেলে আওয়ামীলীগ করুণ অবস্থায় চলে যাবে : প্রধানমন্ত্রী নিজেই মিথ্যাচার করে জাতিকে বোকা বানাচ্ছে—–মির্জা  ফখরুল ইসলাম আলমগীর

নিজস্ব প্রতিবেদক, ঠাকুরগাঁওঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, আওয়ামীলীগ সরকার দেশে আজ যে অরাজনৈতিক পরিবেশ তৈরী করেছে, এর জন্য তাদেরকেই জবাবদিহি করতে হবে। এ সরকার অধর সরকারের লোকেরা লুটপাট করতে করতে এমন একটা অবস্থানে চলে গেছে যে তারা বুঝতে পারেছনা কিভাবে ক্ষমতা ছাড়বে। তারা খুব ভালো করেই জানে , ক্ষমতা চলে গেলে তারা করুন অবস্থায় চলে যাবে।

শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও পাবলিক লাইব্রেরি মাঠে রাজশাহী ও রংপুর বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, প্রধানমন্ত্রী আমাদের দিকে আঙ্গুল তুলে বলেন, আমরা নাকি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সারাদিন মিথ্যে কথা বলি। আমরা কোনটা মিথ্যে বলি ? দেশে আজ চাল ডাল নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোয়া হয়েছে, এটা মিথ্যে ? নাকি দেশের মানুষ আজ খেয়ে পড়ে ভালোভাবে বাঁচতে পাছেনা এটা মিথ্যে ? আমরা না বরং সরকার আর সরকার দলীয় লোকেরাই অনবরত জাতির সাথে মিথ্যে কথা বলে চলেছে।

সরকার উন্নয়নের কথা বলে বারবার মানুষকে বোকা বানাচ্ছে। প্রধানমন্ত্রী নিজেই মিথ্যে উন্নয়নের আশ^াস দিয়ে জাতীকে বোকা বানাচ্ছে। তিনি ও তার দল উন্নয়নের নামে দেশে শোষন নিপিড়ন চালাচ্ছে।

তিনি আরো বলেন, আমরা আজ এমন ক্রান্তি লগ্নে অবস্থান করছি যে এ দানব সরকারকে আমরা পরাজিত করতে না পারলে আমরা এ রাষ্ট্রকে বাঁচাতে পাবো না। জাতির অস্তিত্ব বিপন্ন হয়ে যাবে। কারন এ সরকার এ রাষ্ট্রকে নতজানু ব্যার্থ রাষ্ট্রে পরিনত করতে চায়।

তিনি সেচ্ছাসেবকদলের নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেন, এটা কোন ইফতারের সম্মেলন নয়, আগামীতে এই সেচ্ছাসেবক নেতারা দেশকে দানব সরকারের হাত থেকে মুক্ত করে সত্যিকার গনতান্ত্রীক রাষ্ট্রে পরিনত করার জন্য যে সংগ্রাম শুরু হয়েছে তার অগ্র সৈনিক হিসাবে শপথের অনুষ্ঠান এটা। এ সম্মেলন থেকেই দেশের ৩৫ লক্ষ মানুষের মিথ্যা মামলা প্রত্যাহারের আওয়াজ তুলবে আজকের স্বেচ্ছাসেবক দল।

কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এসময় অঅরো বক্তব্য দেন কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদকব রাজিব আহসান, সিনিয়র সহ সভাপতি ইয়াসিন আলী সহ রংপুর বিভাগের সেচ্ছাসেবক দলের শতাধিক নেতাকর্মীবৃন্দ।