• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৬:৩৫ অপরাহ্ন

কোরবানির পশুতে পূর্ণ সিরাজগঞ্জের রতনকান্দী হাট


প্রকাশের সময় : জুলাই ৭, ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন / ১১৬
কোরবানির পশুতে পূর্ণ সিরাজগঞ্জের রতনকান্দী হাট

এস এম মজনু, সিরাজগঞ্জঃ পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সিরাজগঞ্জের রতনকান্দী হাটে জমে উঠেছে কোরবানির পশুর হাট প্রতি বছরের ন্যায় এবারো হাটে গরু ও অন্যান্য পশু বেচাকেনা হচ্ছে। তবে

ক্রেতারা বলছেন এবার গরুর দাম কিছুটা বেশি আর বিক্রেতারা বলছেন গোখাদ্যের দামসহ প্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যাওয়ায় গত বছরের তুলনায় এবার দাম বেশি চাইতে হচ্ছে। তা না হলে লোকসানে পড়বেন খামারিরা।

হাট ঘুরে দেখা গেছে সকাল থেকে নদীপথে এবং সড়ক পথে বিভিন্ন প্রান্ত থেকে গরু আসছে। দুপুরের পরই কোরবানির পশু দিয়ে কানায় কানায় পূর্ণ হয়ে যায় হাট হাটে বড়, মাঝারি ও ছোট সাইজের বিপুল সংখ্যক গরু উঠলেও দাম চড়া থাকায় অনেক ক্রেতা ফিরে এসেছেন। কোরবানির পশু কিনতে ঘুরছেন একাধিক পশুর হাটে।
হাটে গরু বিক্রি করতে আসা এক ব্যক্তি বলেন সকালে তিনটা গরু এনেছি বেচতে ক্রেতারা যে দাম বলে তাতে তো মাথায় হাত পড়ে যাওয়ার অবস্থা হাটে দাম কম থাকায় এখনও গরু বিক্রি করতে পারিনি। দেখি সন্ধ্যা পর্যন্ত বিক্রি হয় কিনা।’
কোরবানির পশু কিনতে আসা এক ব্যক্তি বলেন যেহেতু সময় আছে তাই এখনই কোরবানির জন্য গরু কিনছি না। হাতে তিন-চার দিন সময় আছে। ভাবছি, কোরবানির আগের দিন গরু কিনবো।
রতনকান্দী হাটের ইজারাদার ও হাটের ব্যবস্থাপনা কমিটি বলেন হাটে অনেক গরু উঠেছে। ক্রেতাদেরও উপচেপড়া ভিড় আছে। অল্প হলেও বেচাকেনা শুরু হয়েছে।