• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৩ অপরাহ্ন

কুয়াশা উৎসবে মেতেছে সরকারি শহীদ আব্দুর রব টিচার্স টেনিং কলেজ


প্রকাশের সময় : জানুয়ারী ২৫, ২০২৩, ১০:৫০ অপরাহ্ন / ১০
কুয়াশা উৎসবে মেতেছে সরকারি শহীদ আব্দুর রব টিচার্স টেনিং কলেজ

নিজস্ব প্রতিবেদক : কুয়াশা স্নানে পিঠা উৎসব প্রতিপাদ্যে সরকারি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত টিচার্স টেনিং কলেজ অনুষ্ঠিত হয়েছে ‘ কুয়াশা ও পিঠা উৎসব। মঙ্গলবার বিকেলে ১ দিনব্যাপী উৎসবের উদ্বোধন করেন সরকারি শহীদ আব্দুর রব টিচার্স টেনিং কলেজের মাননীয় অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত ) জনাব আপ্তাব উদ্দীন মিঞা।

রঙ-বেরঙের লাইটের আলোতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠ ছিল আলোকোজ্জ্বল। একক কোনো মঞ্চ না থাকলেও পুরো মাঠ জুড়ে একই সঙ্গে চলেছে বিভিন্ন আয়োজন। উৎসবের একদিকে কবিতা পাঠ, গানের আসর, নাচ, নাটক, পিঠা প্রদর্শনী হয়েছে। কুয়াশা উৎসবে গান পরিবেশন করছেন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ।

বিকেল চারটা। চারপাশ ঘন কুয়াশায় ঘেরা ক্যাম্পাস । এর মধ্যে খোলা মঞ্চে শুরু হয়েছে গান। ধ্রুপদি বাংলা গান। অনেকেই ছবি তোলায় ব্যস্ত। সবার মধ্যে যেন উৎসবের আমেজ। কুয়াশা ও পিঠা উৎসবের আয়োজক শিক্ষার্থীরা জানান , শীতের আগমনকে একটু ব্যতিক্রমভাবে তুলে ধরতেই কুয়াশা উৎসবের আয়োজন করেছে কলেজটির শিক্ষক-শিক্ষার্থীরা।

উৎসবকে ঘিরে ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। ফুটিয়ে তোলা হয়েছে গ্রামীণ পরিবেশ, গ্রামীণ ঐতিহ্য। গ্রামীণ ঐতিহ্যকে দেখার এক অনন্য আয়োজন ।