• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:২১ পূর্বাহ্ন

কুড়িগ্রামে ইচ্ছের বিরুদ্ধে ছাত্র-ছাত্রীর ভর্তির অভিযোগ


প্রকাশের সময় : জানুয়ারী ১১, ২০২৩, ৩:১০ অপরাহ্ন / ২৭
কুড়িগ্রামে ইচ্ছের বিরুদ্ধে ছাত্র-ছাত্রীর ভর্তির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক,কুড়িগ্রামঃ কুড়িগ্রামের রাজারহাটে ইচ্ছের বিরুদ্ধে আলিম শ্রেণিতে ভর্তি করায় ডাংরারহাট আজিজিয়া দাখিল মাদ্রাসার কয়েকজন শিক্ষক ও প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ করেন দাখিল পাস কয়েকজন শিক্ষার্থী।

অভিযোগকারী শিক্ষার্থীরা উপজেলার ডাংরারহাট আজিজিয়া আলীম মাদ্রাসার বিজ্ঞান বিভাগ হতে দাখিল পরীক্ষায় উত্তীর্ণ হয়। জানাগেছে মোছাঃ খাদিজা খাতুন,মোছাঃ নুসরাত জাহান,মোঃ নুর আলম,মোঃ রোকন মিয়া সহ ছয় জন শিক্ষার্থী এ লিখিত অভিযোগ দাখিল করে।

অভিযোগ সুত্রে জানা গেছে, উপরোক্ত শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার জন্য পারিবারিকভাবে রাজারহাট ফাজিল মাদ্রাসায় বিজ্ঞান বিভাগে আলীমে ভর্তির সিদ্ধান্ত নেয় এবং কাগজপত্র জমা দেন। তারা আরো উল্লেখ করেন ডাংরারহাট আজিজিয়া দাখিল মাদ্রাসায় তাহাদের সকল কাগজপত্রাদি পূর্ব থেকে জমা থাকায় ডাংরারহাট আজিজিয়া আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম কয়েকজন শিক্ষকের যোগসাজশে শিক্ষার্থীদের মতামতের তোয়াক্কা না করে গোপনে ঐ মাদ্রাসায় মানবিক বিভাগে আলীম শ্রেণীতে ভর্তির অনলাইন আবেদন ও নিশ্চয়ন করে।

বিষয়টি জানাজানি হলে ভুক্তভোগী শিক্ষার্থীরা হতাসাগ্রস্থ ও অনিশ্চিত ভবিষ্যতের মুখে পড়ে। এতাবস্থায় তারা নিশ্চায়ন বাতিল ও পাশাপাশি রাজারহাট ফাজিল মাদ্রাসায় ভর্তি হওয়ার সুযোগ প্রদানে সহযোগীতা কামনা করেছে।

রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরে তাসনিম বলেন,
এবিষয়ে অভিযোগ পেয়েছি বিধিমোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।