• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ০২:৩১ অপরাহ্ন

কুখ্যাত ইজিবাইক চোর চক্রের মূলহোতা নাজিমুলসহ তিনজন গ্রেফতার


প্রকাশের সময় : অগাস্ট ১০, ২০২৩, ১২:৩৮ পূর্বাহ্ন / ১৭১
কুখ্যাত ইজিবাইক চোর চক্রের মূলহোতা নাজিমুলসহ তিনজন গ্রেফতার

এম রাসেল সরকারঃ ফরিদপুরের কুখ্যাত ইজিবাইক চোর চক্রের মূলহোতা নাজিমুলসহ তিনজন কে গ্রেফতার করেছে র‌্যাব-১০।

সম্প্রতি উদ্বেগের সাথে লক্ষ্য করা যায় ফরিদপুর জেলায় বিভিন্ন এলাকায় ইজিবাইক ছিনতাই ও চুরির ঘটনা ঘটছে। এ নিয়ে সিপিসি-৩, র‌্যাব-১০ ফরিদপুর ক্যাম্প ইজিবাইক ছিনতাই ও চুরির সাথে জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং চোরচক্রের মূলহোতাসহ কয়েকজন চোর ও ছিনতাইকারীকে সনাক্ত করতে সক্ষম হয়।

এরই সূত্রধরে, র‌্যাব-১০, ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিধানিক দল গতকাল ৮ আগস্ট গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, ইজিবাইক চোর চক্রের মূলহোতা নাজিমুলসহ কয়েকজন চোর ফরিদপুর জেলার কোতোয়ালি থানাধীন জয়দেবপুর গ্রামের কাদেরী ব্রীজের পাশে চোরাইকৃত ইজিবাইক ও অন্যান্য মালামালসহ অবস্থান করছে।

এরই ধারাবাহিকতায় গতকাল মঙ্গলবার রাতে একটি আভিযানিক দল ফরিদপুর জেলার কোতয়ালি থানাধীন জয়দেবপুর কাদেরী ব্রীজ এলাকায় অভিযান পরিচালনা করে চোরাইকৃত ইজিবাইকসহ ইজিবাইক চোর চক্রের মুলহোতা নাজিমুলসহ তিন জনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম মো: রাকিবুল ইসলাম রানা ওরফে রাকিব (২২), পিতা- মৃত গনি শেখ, সাং- শ্যামপুর, থানা- সদরপুর, জেলা- ফরিদপুর, মো: অমিত হাসান আকাশ (২৪), পিতা- মো: জাহাঙ্গীর শরীফ, সাং- নুরুল্লাগঞ্জ, থানা- ভাঙ্গা, জেলা- ফরিদপুর, মো: নাজিমুল ইসলাম (২৫), পিতা- মো: বাদশা মিয়া, সাং- বাইশ রশি, থানা- ভাঙ্গা, জেলা- ফরিদপুর বলে জানা যায়। এ সময় তাদের নিকট হতে ১টি চোরাইকৃত ইজি বাইক জব্দ এবং রুপার চুড়ি, রুপার ব্রেসলেট, ৩টি মোবাইল ফোন ও নগদ ১৪হাজার ৪৭০ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ ইজিবাইক চোর চক্রের সক্রিয় সদস্য। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন এলাকা হতে চোরাইকৃত ইজিবাইক সংগ্রহ করে সেগুলোর বিভিন্ন যন্ত্রাংশ সংযোজন-বিয়োজন ও রং পরিবর্তন করে ফরিদপুরসহ আশপাশের এলাকার বিভিন্ন ব্যক্তিদের নিকট বিক্রয় করে আসছিল বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।