• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ অপরাহ্ন

কনকের বোনকে আটকের পর ডিজিটাল নিরাপত্তা ও মাদক আইনে মামলা


প্রকাশের সময় : অক্টোবর ৬, ২০২১, ৯:০৫ পূর্বাহ্ন / ৪৪৪
কনকের বোনকে আটকের পর ডিজিটাল নিরাপত্তা ও মাদক আইনে মামলা

নিজস্ব প্রতিবেদকঃ যুক্তরাষ্ট্রপ্রবাসী সমালোচিত সাংবাদিক ড. কনক সারোয়ারের বোন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও ইউটিউব ব্যবহার করে রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে আটক নুসরাত শাহরিন রাকার বিরুদ্ধে দুটি মামলা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এর মধ্যে-একটি ডিজিটাল নিরাপত্তা আইনে অপরটি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে।

মঙ্গলবার (৫ অক্টোবর) রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলা দুটি করা হয় বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন র‍্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন।

তিনি বলেন, উত্তরা পশ্চিম থানায় শাহরিনের বিরুদ্ধে দুটি মামলা করেছে র‍্যাব। মাদক নিয়ন্ত্রণ ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দুটি করা হয়েছে। শাহরিনকে ওই থানায় হস্তান্তর করা হয়েছে।

নুসরাত শাহরিন রাকা যুক্তরাষ্ট্রপ্রবাসী বিতর্কিত উপস্থাপক ড. কনক সারোয়ারের বোন। মঙ্গলবার ভোরে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করা হয়। অভিযানে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ একটি মোবাইল, পাসপোর্ট ও আইস (ক্রিস্টাল মেথ) উদ্ধার করে র‍্যাব।

গ্রেফতার রাকার বরাতে র‌্যাব জানায়, তিনি (নুসরাত শাহরিন রাকা) রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার, বিভ্রান্তিকর, মানহানিকর তথ্য ছাড়াও বিভিন্ন উস্কানিমূলক তথ্য প্রচার করছিলেন। এতে দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টায় ছিল।

র‌্যাব আরও জানায়, চক্রের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপপ্রচারের সঙ্গেও জড়িত। দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার উদ্দেশ্যে তারা অপপ্রচার চালাচ্ছিলেন।