• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:০৭ অপরাহ্ন

কথিত সাংবাদিক চক্রের মিথ্যা সংবাদ প্রচার ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন


প্রকাশের সময় : ডিসেম্বর ১৯, ২০২১, ১:৪৩ অপরাহ্ন / ৩২২
কথিত সাংবাদিক চক্রের মিথ্যা সংবাদ প্রচার ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিনিধিঃ ১৯ ডিসেম্বর সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ভূঁইফোড় অনলাইন পোর্টাল ও কথিত সাংবাদিক চক্রের মিথ্যা সংবাদ প্রচার ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেন। মানব্বন্ধনে ভুক্তভোগী নুরুন নাহার বলেন আমি পেশায় একজন মুগদা হাসপাতালের আউটসোর্সিং নারী কর্মী। ৫০০ শয্যা মুগদা জেনারেল হাসপাতালের ১৩৯ জন আউটসোর্সিং কর্মীর ১৫ (পনের) মাসের বকেয়া বেতন নিয়ে শ্রমিকদের আন্দোলনের সংবাদ প্রকাশ করায় মুগদা জেনারেল হাসপাতালের আউটসোর্সিং ঠিকাদার গোলাম কিবরিয়া খান ওরফে ফ্রিডম পার্টির ফ্রিডম রাজা (মুগদা ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক) এর নির্দেশনায় গণমাধ্যম কর্মী শেখ মোঃ রাসেল এবং আমার বিরুদ্ধে ফেসবুক সহ অন্যান্য ভূঁইফোড় নিউজ অনলাইন পোর্টালে ষড়যন্ত্রমূলক অপপ্রচার চালাচ্ছে, যাহার কোন ভিত্তি নেই। আমি এই মিথ্যা অপপ্রচারের নিন্দা ও তীব্র প্রতিবাদ জানাচ্ছি। পাশাপশি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ অপপ্রচারকারীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করছি। তিনি আরও বলেন আমার জানামতে কথিত সাংবাদিক আফরোনাজ পারভীন পান্না ও তার ক্যামেরাম্যান সাইদুল রহমান লিটন তাদের কোন ব্যক্তিগত ব্যবসা-বাণিজ্য নেই। তারা দুইজনে মিলে বিভিন্ন মহলের ব্যক্তিদের নামে ফেসবুকে বা অন্যান্য পোর্টালে আক্রামণাক্ত নিউজ করে মান-সম্মান নষ্ট করার ভয় দেখিয়ে মোটা অংকের চাঁদা দাবী করে এবং আমার কাছ থেকে ৫ লাখ টাকা দাবী করেন। আমি যদি ৫ লাখ টাকা না দেই তাহলে আমার ও গণমাধ্যম কর্মী শেখ মোঃ রাসেল এ-র বিরুদ্ধে আরও অপপ্রচার চলবে বলে হুমকি দেন।

আমার ও গণমাধ্যম কর্মী শেখ মোঃ রাসেল এর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীরা হলো- ১) আফরোনাজ পারভীন পান্না, স্বামী-সাইদুর রহমান লিটন ২) হালিম ঢালি, পিতা-রব ঢালি, (স্থায়ী) সাং-সিংহের নন্দন, থানা-টঙ্গীবাড়ী, জেলা-মুন্সিগঞ্জ, বর্তমান-৩০ উত্তর মান্ডা, মুগদা, ঢাকা ৩) আজগর আলী মানিক, সিটিজি ক্রাইম টিভি.কম এর চেয়ারম্যান ৪) সাইদুর রহমান লিটন, ৫) চম্পা ইসলাম, ৬) শাহজালাল ও ৭) নয়ন। তারা বেশকিছু দিন ধরে তাদের বেশ কয়েকটি অবৈধ আইপি টিভি, পোর্টাল ও ফেসবুক আইডিতে আমার বিরুদ্ধে মিথ্যা ও উদ্দেশ্যমূলক কথাবার্তা সংবাদাকারে প্রচার করে আমাকে সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করে যাচ্ছে। আর এটাই তাদের পেশা। এরা নির্বিঘ্নে এলাকায় এ ধরনের কর্মকাণ্ডে লিপ্ত থেকে অবৈধ ফায়দা হাসিল করে যাচ্ছে। প্রশাসনের কাছে আমার অনুরোধ সঠিক তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নিবেন।

উক্ত মানববন্ধনে অংশ নেন, জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আলী,সাধারণ সম্পাদক শেখ মোঃ রাসেল, নিউজ ৭১ বাংলা টিভির সিনিয়র স্টাফ রিপোর্টা এ কে এম নাসিরউদ্দিন, জাতীয় সাংবাদিক সংস্থা ঢাকা মহানগর কমিটির সিনিয়র সদস্য পাভেল, সাপ্তাহিক তথ্বাণী পত্রিকা সিনিয়র স্টাফ রিপোর্টার শরিফুল হক শরিফ ও ভুক্তভোগী নুরুন্নাহার সহ অন্য অন্য সাংবাদিক নেতৃবৃন্দ।