• ঢাকা
  • শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৪:০৫ অপরাহ্ন

কথা সাহিত্যক আশফাকুল স্নিগ্ধকে প্রাণ নাশের হুমকি


প্রকাশের সময় : জুলাই ৯, ২০২১, ১১:৪৪ অপরাহ্ন / ২৫০
কথা সাহিত্যক আশফাকুল স্নিগ্ধকে প্রাণ নাশের হুমকি

নিজস্ব প্রতিবেদকঃ অনেক দিন থেকে লেখক এবং সাংবাদিক আশফাকুল স্নিগ্ধকে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে কিছু ভূমিদস্যু

জানা যায়, মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানার অন্তর্ভুক্ত ষোলঘর ইউনিয়নের ষোলঘর মৌজার আর এস ৮৫৮৫ নং খতিয়ানভুক্ত সি এস ও এস এ ৩২২১, ৩২২২ আর এস ৬৬০৩ নং দাগের ওয়ারিশ সূত্রের মালিক কাজী আশফাকুল হক (আশফাকুল স্নিগ্ধ) গত (১১ জুন) ২০২১ তারিখে কাজী মনিরুল আলম এবং তার ছেলে কাজী শফি সানির নেতৃত্বে একদল বহিরাগত লোক আশফাকুল স্নিগ্ধর জমিতে স্থাপিত সাইনবোর্ড ভাঙচুর করে এবং তাকে প্রাণনাশের হুমকি দেন ও জমি ছেড়ে চলে যেতে বলে।

এই বিষয়টি তৎক্ষণাৎ ওই এলাকার চেয়ারম্যান এবং মেম্বারকে অবহিত করেন ও নিকট বর্তি থানায় ডায়েরি করেন এর পূর্বে ১৩/১২/২০২০ তারিখে সাধারণ ডায়েরি করেন উক্ত ব্যক্তিদের নামে, ভয়-ভীতি প্রদান এবং জমি দখলের বিষয় বর্ণনা করে।

খোজ নিয়ে আরো জানা যায় শ্রীনগর থানায় কাজী মনিরুল আলম এবং কাজী শফি সানির নামে আরো অনেক জমির মালিক জমি দখলের চেষ্টা করার লিখিত অভিযোগ দায়র করেছেন।

শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হেদায়েতুলা ইসলাম ভূইয়ার সাথে যোগাযোগ করলে বলেন বিষয়টি আমাদের নজরে এসেছে আমরা এ বিষয়টি দেখছি। বারবার মুঠোফোনে যোগাযোগ করেও কাজী মনিরুল আলম এবং তার ছেলের বক্তব্য পাওয়া যায়নি। এলাকার গণ্যমান্য বাসিন্দারা সাংবাদিক দেখে ভীত কণ্ঠে বলেন “তারা ঢাকা থেকে গাড়ি ভরে লোক এনে এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে” আমরা এলাকার জনপ্রতিনিধিকে এই বিষয়টি বার অবহিত করেছি কিন্তু কোন প্রতিকার পায়নি।