• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ১০:০০ অপরাহ্ন

কক্সবাজার রামুতে ৭০,হাজার ইয়াবাসহ গ্রেফতার ২


প্রকাশের সময় : অগাস্ট ৬, ২০২১, ৩:৫৫ অপরাহ্ন / ৭৫
কক্সবাজার রামুতে ৭০,হাজার ইয়াবাসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদকঃ কক্সবাজার রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) এর মরিচ্যা যৌথ চেকপোস্ট কর্তৃক ৭০,০০০ পিস বার্মিজ ইয়াবা ২ জনকে গ্রেফতার করেছে বিজিবি।

শুক্রবার ( ৬ আগস্ট ) সকালে ব্যাটালিয়নের অধিনায়ক বিএ-৫৮০৩ লেঃ কর্নেল ইব্রাহীম ফারুক, এএসসি নিজস্ব গোয়েন্দা তথ্যে জানতে পারেন যে, ঢাকা থেকে টেকনাফ পটেটো চিপস এবং চানাচুর নিয়ে আসা একটি কাভার্ডভ্যান ফিরতি পথে (চট্ট মেট্টো ট-১১-৫৬৬২) প্রচুর পরিমাণ ইয়াবার চালান নিয়ে ঢাকা গমন করবে। উক্ত তথ্যের উপর ভিত্তি করে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক মরিচ্যা যৌথ চেকপোস্টে গমন করেন এবং মরিচ্যা বাজার ও মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশী কার্যক্রম জোরদার করেন। পরবর্তীতে মরিচ্যা যৌথ চেকপোস্টে কাভার্ডভ্যানটিতে অভিযান চালিয়ে চালক মোঃ শরিফ উল্লাহ (২৫) ও হেলপার সাদ্দাম হোসেন (৩১) নামের দুইজন কে গ্রেফতার করে।
বিজিবির অধিনায়ক রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) ইব্রাহীম ফারুক জানান,জিজ্ঞাসাবাদে তারা তা অস্বীকার করে। এতদপ্রেক্ষিতে মরিচ্যা যৌথ চেকপোস্টে কর্তব্যরত বিজিবি সদস্যদের দ্বারা তাদেরকে এবং কাভার্ডভ্যানটি পুঙ্খানুপুঙ্খরুপে তল্লাশী করলে চালকের কেবিনের মধ্যে বিশেষভাবে (কোমল পানীয়র বোতলের মধ্যে) লুকায়িত অবস্থায় ২,১০,০০,০০০/- টাকা মূল্যের ১৫ বোতলে (৫০০ এম এল) ৭০,০০০ পিস বার্মিজ ইয়াবা* উদ্ধার করা হয়। এছাড়াও ২৫,০০,০০০/- টাকা মূল্যের ০১ টি কাভার্ডভ্যান এবং ২০,০০০/- টাকা মূল্যের ০২ টি মোবাইল ফোন জব্দ করা হয়। পরবর্তীতে চালক স্বীকার করেছেন যে, তিনি ঢাকা থেকে পটেটো চিপস, চানাচুর এসেছিলেন এবং ফেরার পথে তিনি টাকার জন্য ইয়াবাগুলি নিয়ে যাচ্ছিলেন। আটককৃত মালামালের সর্বমোট সিজার মূল্য- ২,৩৫,২০,০০০/- (দুই কোটি পঁয়ত্রিশ লক্ষ বিশ হাজার) টাকাসহ গ্রেতারকৃত আসামীদ্বয়কে (বাংলাদেশী নাগরিক) জব্দকৃত ইয়াবা ট্যাবলেট, কাভার্ডভ্যানসহ মোবাইল ফোনসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হয়।