• ঢাকা
  • শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৯:২৪ অপরাহ্ন

কক্সবাজারের ঈদগাঁও উপজেলা কমপ্লেক্সের ভূমি অধিগ্রহণ সংক্রান্ত উচ্চ আদালতের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ


প্রকাশের সময় : জানুয়ারী ২৭, ২০২২, ১২:৪২ অপরাহ্ন / ৩০৩
কক্সবাজারের ঈদগাঁও উপজেলা কমপ্লেক্সের ভূমি অধিগ্রহণ সংক্রান্ত উচ্চ আদালতের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ

সায়মন সরওয়ার কায়েম,কক্সবাজারঃ কক্সবাজারের ঈদগাঁও উপজেলা কমপ্লেক্স স্থাপন সংক্রান্ত উচ্চ আদালতের আদেশ ৬ সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ২৪ জানুয়ারী এ স্থগিতাদেশ প্রদান করেন।

জানা যায়, ঈদগাঁও উপজেলা কমপ্লেক্স স্থাপনে ঈদগাঁও মৌজাধীন ইসলামাবাদে ভূমি অধিগ্রহণের জন্য স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে ২০২১ সালের ২ নভেম্বর এক আদেশ জারি করে। উক্ত আদেশে সংক্ষুব্ধ হয়ে ঈদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান জনাব ছৈয়দ আলমসহ ৬ ব্যক্তি গত ৩ জানুয়ারি হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। এ প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট উক্ত উপজেলা কমপ্লেক্স স্থাপনের জন্য জমি অধিগ্রহণের আদেশ ৬ মাসের জন্য স্থগিত করেছিলো। উক্ত স্থগিতাদেশের বিরুদ্ধে স্থানীয় সরকার বিভাগ আপিল দায়ের করলে গত ২৪ জানুয়ারী হাইকোর্টের স্থগিতাদেশের কার্যকারিতা ৬ সপ্তাহের জন্য স্থগিত করে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, সুপ্রীম কোর্টের আপিল বিভাগের মাননীয় চেম্বার জজ বিচারপতি ওবাইদুল হাসান উভয় পক্ষকে শুনানীন্তে বিজ্ঞ আদালত এ আদেশ প্রদান করেন। শুনানীতে সরকার পক্ষে অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ এবং বিবাদী পক্ষে এডভোকেট মনজিল মোর্শেদ শুনানি করেন।