• ঢাকা
  • বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২১ অপরাহ্ন

এবার মোটরসাইকেল যাত্রীদের ঢল নেমেছে শিমুলিয়া ঘাটে


প্রকাশের সময় : এপ্রিল ১৯, ২০২৩, ২:১৫ অপরাহ্ন / ৪০
এবার মোটরসাইকেল যাত্রীদের ঢল নেমেছে শিমুলিয়া ঘাটে

নিজস্ব প্রতিবেদক, মুন্সিগঞ্জঃ এবার মোটরসাইকেল যাত্রীদের ঢল নেমেছে শিমুলিয়া ঘাটে। ঈদের ছুটির প্রথমে দিনে দক্ষিণবঙ্গগামী মোটরসাইকেল যাত্রীদের ঢল নেমেছে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। বুধবার ভোর থেকে হাজার-হাজার মোটরসাইকেল আরোহী জড় হতে থাকেন শিমুলিয়া ৪ নম্বর ফেরিঘাটে। সকাল ৬টা থেকে শিমুলিয়া থেকে মাঝিকান্দির উদ্দেশে ছেড়ে যাওয়া প্রতিটি ফেরিতেই মোটরসাইকেল ও যাত্রীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এদিকে, ২০ এপ্রিল থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এমন ঘোষণার পরও ফেরিতে মোটরসাইকেলের চাপ কমেনি।

যাত্রীরা জানান, আগামীকাল থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চালু হবে। তবে, ছুটি শুরু হওয়ায় ভোগান্তি এড়াতে আজ থেকেই বাড়িতে ছুটছেন তারা। এদিকে সকাল থেকে প্রচুর মোটরসাইকেলের চাপ থাকায় পারাপারের অপেক্ষায় থাকতে দেখা যায় শতশত মোটরসাইকেলকে।

এ বিষয়ে বিআইডব্লিউটিসির শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) জামাল হোসেন বলেন, আজও শিমুলিয়া-মাঝিকান্দি নৌরুটে দুটি ফেরি দিয়ে মোটরসাইকেল পারাপার করা হচ্ছে। ঈদের ছুটি শুরু হওয়ায় আজ চাপ বেশি। শিমুলিয়ায় চারটি ফেরিঘাটের মধ্যে মোটরসাইকেল পারাপারের জন্য ভিআইপি ফেরিঘাট (৪নং) ব্যবহার করা হচ্ছে। মোটরসাইকেল পারাপারে ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা।

নিরাপত্তার কারণে দীর্ঘদিন বন্ধ থাকলেও পবিত্র ঈদ-উল-ফিতরে পদ্মা সেতুর নিচ দিয়ে ফেরি চলাচলের অনুমতি দেয় সেতু কর্তৃপক্ষ। পদ্মা সেতুর ২২ ও ২৩ এবং ৩৮ ও ৩৯ পিলারের মধ্য দিয়ে ফেরি সার্ভিস চালানোর অনাপত্তি প্রদান করে সেতু কর্তৃপক্ষ।