• ঢাকা
  • শনিবার, ২২ Jun ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন

এবার ভূমিহীনমুক্ত হচ্ছে গোপালগঞ্জের ৪ উপজেলা


প্রকাশের সময় : মার্চ ৮, ২০২৩, ২:০২ অপরাহ্ন / ৫৬
এবার ভূমিহীনমুক্ত হচ্ছে গোপালগঞ্জের ৪ উপজেলা

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ এবার গোপালগঞ্জ জেলার ৪টি উপজেলা গৃহহীন ও ভূমিহীন মুক্ত এলাকার স্বীকৃতি পেতে যাচ্ছে। উপজেলা গুলো হচ্ছে টুঙ্গিপাড়া, কোটালীপাড়া, কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলা। এ মাসেই প্রধানমন্ত্রী এ ৪টি উপজেলাকে গৃহহীন ও ভূমিহীন মুক্ত উপজেলা ঘোষণা করবেন বলে গোপালগঞ্জ জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম এ তথ্য জানিয়েছেন।

ওই কর্মকর্তা আরো জানান, মুকসুদপুর উপজেলায় ‘ক’ শ্রেণিভুক্ত ৫৯৩টি, কাশিয়ানী উপজেলায় ৬৪০টি, কোটালীপাড়া উপজেলায় ৩৮৯টি এবং টুঙ্গিপাড়া উপজেলায় ৩৪১টি ভূমিহীন পরিবারকে আশ্রয়ণ প্রকল্পের আওতায় ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে।

এসব উপজেলায় এ পর্যন্ত ভূমিহীন যাদের তালিকা পাওয়া গেছে তাদের সবাইকেই প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ২১ মার্চ আনুষ্ঠানিক ভাবে এ ৪টি উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করার সম্ভাবনা রয়েছে।

শুধুমাত্র গোপালগঞ্জ সদর উপজেলাকে এ মূহূর্তে ভূমিহীন মুক্ত ঘোষণা করা যাচ্ছে না। কারণ সদর উপজেলায় এক হাজার ৯৯৪ জন ভূমিহীনকে আশ্রয়ণ প্রকল্পে ঘর দেওয়া হয়েছে। বরাদ্দ পাওয়া আরও ২৩০ জনের ঘর নির্মাণ কাজ এখনো শেষ হয়নি। এজন্য তাদের পুনর্বাসিত করা যায়নি। পরে সদর উপজেলাকে ভূমিহীনমুক্ত ঘোষণা করা হবে বলে জেলা প্রশাসক সভায় জানান।