• ঢাকা
  • রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৪৯ পূর্বাহ্ন

এবার পুলিশ সুপারের বিরুদ্ধে ধর্ষণ মামলা করলেন এক নারী ইন্সপেক্টর


প্রকাশের সময় : অগাস্ট ১৩, ২০২১, ৪:১৭ পূর্বাহ্ন / ২৪৩
এবার পুলিশ সুপারের বিরুদ্ধে ধর্ষণ মামলা করলেন এক নারী ইন্সপেক্টর

বিশেষ প্রতিনিধিঃ এবার পুলিশ সুপার মোক্তার হোসেনের বিরুদ্ধে ‘ধর্ষণের’ অভিযোগ এনে মামলা দায়ের করেছেন এক নারী ইন্সপেক্টর।

বৃহস্পতিবার (১২ আগস্ট) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এ মামলাটি দায়ের করেন ওই নারী পুলিশ কর্মকর্তা। জাতিসংঘ শান্তি মিশনে থাকাকালীন অবস্থায় ধর্ষণের সূত্রপাত হয় বলে জানা গেছে। এরপর মিশন থেকে ফিরেও দেশে একাধিকবার ওই নারী পুলিশ কর্মকর্তার ঘণিষ্ট হয়েছেন এসপি মোক্তার। তবে তিনি বিয়ের প্রলোভন দেখিয়ে এমন কাণ্ড ঘটিয়েছেন বলে অভিযোগ ওই নারী কর্মকর্তার। বাংলাদেশ পুলিশের ওই নারী পুলিশ ইন্সপেক্টরই মামলাটি করেছেন। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এ মামলাটি হয়েছে।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা জানিয়েছেন, মামলার অভিযোগে বলা হয়েছে, মামলার বাদী এবং অভিযুক্ত দুই জনেই সুদানে জাতিসংঘ শান্তি মিশনের কর্মরত ছিলেন। অভিযুক্ত পুলিশ সুপার ওই শান্তি মিশনে পুলিশের কন্টিনজেন্টের কমান্ডার ছিলেন। সেখানে অবস্থানকালীন এই ঘটনা ঘটেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়েছে, ওই নারী পুলিশ ইন্সপেক্টরকে অভিযুক্ত পুলিশ সুপার নানা সময়ে যোগাযোগ করতেন। ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে একদিন পেটের সমস্যার কথা উল্লেখে করে ওই পুলিশ ইন্সপেক্টরকে দুপুর বেলায় তাকে রান্না করে খাওয়ানোর কথা বলেন। এরপর সেখানে যাওয়ার পর তাকে ধর্ষণ করা হয়েছে বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে।

নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ এর ১ ধারায় মামলাটি করা হয়েছে।

অভিযোগের বিষয়ে আজই অভিযোগকারীর জবানবন্দি নেয়া হয়েছে। তবে শুনানি বা মামলার পরবর্তী প্রক্রিয়া সম্পর্কে আদালত এখনো কোন আদেশ দেয়নি। এর আগে পুলিশ বিভাগেও ওই নারী পুলিশ ইন্সপেক্টর লিখিত অভিযোগ করেছিলেন বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।