• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৩১ অপরাহ্ন

এক প্রতারক ও তার স্ত্রী দুজনেই বেনাপোল বন্দর থেকে প্রায় ৫০ লক্ষাধিক টাকা নিয়ে লাপাত্তা


প্রকাশের সময় : জানুয়ারী ১৮, ২০২৩, ৪:৩৯ অপরাহ্ন / ১৫৬
এক প্রতারক ও তার স্ত্রী দুজনেই বেনাপোল বন্দর থেকে প্রায় ৫০ লক্ষাধিক টাকা নিয়ে লাপাত্তা

নিজস্ব প্রতিবেদক,যশোরঃ যশোরের বেনাপোল বন্দরে দীর্ঘদিন অবস্থান নিয়ে নিজেকে একটি বাহিনী’র চাকুরীজীবী পরিচয় দিয়ে, বান্দরবনের ক্ষুদ্রনৃগোষ্ঠীর বম সম্প্রদায়ের জেমরিফ বম নামের এক প্রতারক এলাকার বহু মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে প্রায় ৫০ লক্ষাধিক টাকা নিয়ে স্বামী-স্ত্রী দুজনেই লাপাত্তা রয়েছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে জানা গেছে, উক্ত চাকুরীজীবী প্রদানকারী জেমরিফ বম নামের ঐ ব্যক্তি বান্দরবন জেলার সদর উপজেলার হাফিজ কোনা গ্রামের বাসিন্দা ললটিং বমের সন্তান। চাকুরিজীবি পরিচয়ে সে দীর্ঘ দিন যশোরের বেনাপোলে স্ত্রী মৌ বম সহ অবস্থান করছিল। এমতাবস্থায় এলাকায় স্থানীয় লোকজনের সাথে পরিচিত হয়ে উঠার মাধ্যমে, বিভিন্ন প্রলোভন দেখিয়ে এলাকার বেশ কয়েকজনের কাছ থেকে প্রায় ৫০ লক্ষাধিক টাকা নিয়ে বান্দরবনে গিয়ে আত্মগোপনে রয়েছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে ভুক্তভোগীরা জানান, বেনাপোলের কাগমারী এলাকার রহিমের ছেলে লিটনকে ভিয়েতনাম পাঠানোর কথা বলে তার কাছ থেকে ১৫ (পনের) লক্ষ টাকা, আনসার সদস‍্য বিশ্বজিতের কাছ থেকে ব‍্যবসার কথা বলে ৩ (তিন) লক্ষ টাকা, সাতক্ষীরা এলাকার মাছ ব‍্যবসায়ী রাজুর কাছ থেকে চিংড়ি মাছের খাবার সরবরাহের কথা বলে ৮ (আট) লক্ষ টাকা, এছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক একভূক্তভোগী জানান, সিএন্ডএফ এর লাইসেন্স করে দেবার কথা বলে তার কাছ থেকে ২ (দুই) লক্ষ টাকা, এভাবে প্রায় ৫০ (পঞ্চাশ) লক্ষাধিক টাকা নিয়ে স্বামী-স্ত্রী দুজনেই লাপাত্তা হয়েছেন বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। অভিযোগ বিষয়ে উক্ত প্রতারকের নাম্বারে কয়েকবার যোগাযোগ করা হলে নাম্বারটি বন্ধ পাওয়া গেছে।

এ বিষয়ে ভুক্তভোগীরা জানিয়েছেন ঐ প্রতারকের বিরুদ্ধে আইনগত ব‍্যবস্থা নিতে তারা মামলা করার প্রস্তুতি নিচ্ছেন। এছাড়াও তারা আরও জানিয়েছেন, এদেরকে ধরিয়ে দেওয়া সন্ধানদাতাকে উপযুক্ত পুরস্কার প্রদান করা হবে। যোগাযোগ ফোন নাম্বার-০১৭১৭৮৭৬৫৬৪।