• ঢাকা
  • বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৩:৫৭ পূর্বাহ্ন

একাত্তরের মতো ১০ ডিসেম্বর বিএনপিকে আত্মসমর্পণ করাবে জনগণ : তথ্যমন্ত্রী


প্রকাশের সময় : নভেম্বর ২১, ২০২২, ৫:২৬ অপরাহ্ন /
একাত্তরের মতো ১০ ডিসেম্বর বিএনপিকে আত্মসমর্পণ করাবে জনগণ : তথ্যমন্ত্রী

আজকের বাংলাদেশ ডেস্ক : বিএনপির ১০ ডিসেম্বরের সম্ভাব্য মহাসমাবেশের বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘তারা নাকি ১০ ডিসেম্বর ঢাকা দখল করবে। বিজয়ের মাসে ঢাকা দখল করতে চায় পাকিস্তানপন্থি বিএনপি। ওই দিন তারা ঢাকায় এলে একাত্তরের মতো জনগণ তাদের আত্মসমর্পণ করাবে। সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সমাবেশে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, তারা সারা বাংলাদেশ থেকে সন্ত্রাসীদের নিয়ে এসে এখানে সন্ত্রাসী কার্যক্রম চালাবে সেটি বাংলাদেশের মানুষ, ঢাকা শহরের মানুষ হতে দেবে না। যেভাবে ১৯৭১ এর মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশের শিল্পী সমাজ, সাংস্কৃতিককর্মীরা, মানুষের পাশে দাঁড়িয়েছিল, স্বাধীনতা সংগ্রামে অগ্রভাগে ছিল আজকেও তাদের আহ্বান জানাই এই অপশক্তিকে রুখে দেওয়ার জন্য।’
আদালত থেকে জঙ্গি ছিনতাইয়ের প্রসঙ্গে হাছান মাহমুদ বলেন, ‘আদালত থেকে জঙ্গি ছিনতাই, চট্টগ্রামে পুলিশ বক্সে হামলা ও আসামি ছিনতাই- এগুলো জঙ্গি গোষ্ঠীর আস্ফালন এবং বিএনপির নেতৃত্বে নৈরাজ্য সৃষ্টি একই সূত্রে গাঁথা। দেশে জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয়দাতা হিসেবে বিএনপিকে অভিযুক্ত করে তিনি বলেন, ‘সেই জঙ্গিরা আবারও মাথাচাড়া দিয়ে উঠেছে। বিএনপি আরও সন্ত্রাসী কর্মকাণ্ড করার পরিকল্পনা করছে, নৈরাজ্য শুরু করেছে। তাদের আশ্রয়ে থাকা জঙ্গিরা টার্গেট কিলিংয়ের পরিকল্পনা নিয়েছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী রফিকুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন সহ-সভাপতি স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কণ্ঠশিল্পী মনোরঞ্জন ঘোষাল, অধ্যাপক ডা. অরূপ রতন চৌধুরী, চিত্রনায়িকা অরুনা বিশ্বাস, চিত্রনায়ক শাকিল খান, যুগ্ম সাধারণ সম্পাদক অভিনেত্রী তারিন জাহান, তানভীন সুইটি, সঞ্জিতা চৌধুরী, সিআইপি ইঞ্জিনিয়ার আবু নোমান হালদার, সাংবাদিক সুজন হালদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক লায়ন মুহাম্মদ মীযানুর রহমান, আশরাফুজ্জামান মিতু মাতবর, সঙ্গীতশিল্পী লিসা কামাল, অভিনেতা রাজ সরকার, অভিনেত্রী পারুল আক্তার রুপা, সনিয়া পারভীন শাপলা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ নেতা গোলাম রব্বানী।