• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

উপজেলা প্রশাসনের বেখেয়ালীপনায় স্বাধীনতা দিবসের ব্যানারে ভুল


প্রকাশের সময় : মার্চ ২৬, ২০২৩, ৭:১২ অপরাহ্ন / ৯৪
উপজেলা প্রশাসনের বেখেয়ালীপনায় স্বাধীনতা দিবসের ব্যানারে ভুল

নিজস্ব প্রতিবেদক, ঝালকাঠিঃ ঝালকাঠির নলছিটিতে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানের পতাকা মঞ্চের ব্যানারে “স্বাধীনতা” বানানেই ভুল করেছে কর্তৃপক্ষ। উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্যারেড গ্রাউন্ডে বিষয়টি সবার দৃষ্টি কারে। কর্তৃপক্ষের এমন উদাসিনতায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন সেখানে উপস্থিত মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন পেশার মানুষ।

অনুষ্ঠানে উপস্থিত অকেনেই বলেন, কতটা উদাসিন হলে এরকম একটি বানান ভুল হতে পারে সেটাও আবার মঞ্চের সামনে টাঙানো মূল ব্যানারটাই। আসলে খুবই দুঃখজনক আমরা এরকমটা আশা করিনি। এ ব্যাপারে তাদের আরও সতর্ক হওয়া উচিত।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ঝালকাঠি জেলা ইউনিটের সাবেক ডেপুটি কমান্ডার ও সেক্টর কমান্ডার ফোরাম’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা দুলাল সাহা বলেন, ‘উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের ব্যনারে “স্বাধীনতা” বানানে ভুল এটা দুখঃজনক। এটা ইচ্ছাকৃত করা হয়েছে কিনা সেটা খতিয়ে দেখা উচিৎ।

ব্যানার টাঙানোর কাজ দেখভাল করার দায়িত্ব যাদের ছিলো তাদেরই একজন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সার্টিফিকেট সহকারি রাজিব চক্রবর্তী। ভুল স্বিকার করে গনমাধ্যম কর্মীদের তিনি বলেন, এটা মঞ্চসজ্জার কাজে নিয়োজিত ডেকরেটর মালিকের ভুল। অভিবাদন মঞ্চ তৈরি করার দায়িত্বে কে ছিলেন এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা সবাই মিলেই তৈরি করেছি।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাত আরা নাহিদ মুঠোফোনে বলেন, স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের জন্য আমরা (উপজেলা প্রশাসন) অনেকগুলো ব্যানার প্রিন্ট করিয়েছি। কিন্তু এই একটি ব্যানারে ছাপাজনিত ভুল হয়েছে।