• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ১০:৩৪ পূর্বাহ্ন

ঈদের কেনাকাটার টাকা দিয়ে হত দরিদ্রদের পাশে দাঁড়ানোর চেষ্টা – শাহনূর


প্রকাশের সময় : জুলাই ২০, ২০২১, ১:১৭ অপরাহ্ন / ৩১৬
ঈদের কেনাকাটার টাকা দিয়ে হত দরিদ্রদের পাশে দাঁড়ানোর চেষ্টা – শাহনূর

মনিরুজ্জামান অপূর্ব; সৈয়দা কামরুন নাহার শাহনূর নামেই শুধু নয় , গুণেই তার পরিচয় এই সমাজ সেবী ও অভিনেত্রীর ।গুণী এই অভিনেত্রী ঢাকাই চলচ্চিত্রে শাহনূর নামেই তুমুল জনপ্রিয় ।এছাড়া টিভি নাটক ও বিজ্ঞাপনে কাজ করেছেন। ১৯৯৯ সালে ‘ফাঁসির আদেশ’ ছবির মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে নাম লেখান। তবে শাহনূর অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ‘জিদ্দি সন্তান’ মুক্তি পায় ২০০০ সালে।

এখন পর্যন্ত তার অভিনীত ৭৬টি চলচ্চিত্র মুক্তি পেয়েছে। ছোট পর্দার দর্শকরা প্রায় চার শতাধিক নাটকে পেয়েছেন তাকে। ছোট ও বড় পর্দার এই পরিচিত মুখ শাহনূর করোনাকালের পবিত্র ঈদুল আজহা উদযাপন এর ভাবনা নিয়ে কথা বলেছেন তিনি।

শাহনূর বলেন,কোরবানির ঈদে সকলেই তো বাড়িতে যাওয়ার চিন্তা করে, কিন্তু আমি সকলকেই বলছি যে যেখানে আছে, সে যেনো সেখানেই থাকে।যেহেতু করোনার সংক্রমণের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কোরবানি নিয়ে এবারের মতো আসলে কোনও বারই চিন্তা করিনি।দেখা যাক শেষ মুহূর্তে কি হয়।

ঈদ আসলে তো শপিংয়ের একটি ধুম পড়ে বাচ্চা থেকে শুরু করে সকলের ভেতর । তবে এবার আমি আত্মীয়-স্বজন থেকে শুরু করে অন্যদেরকে বলেছি যেনো শপিং না করে।শপিংয়ের টাকা দিয়ে অসুস্থ এবং দুস্থ মানুষদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।

কোরবানি আসলে অনেকের ভেতরে দেখা যায় এক ধরনের অসুস্থ প্রতিযোগিতায় নামতে। এবার সকলকে বলবো, অসুস্থ প্রতিযোগিতায় না নেমে আল্লাহর সন্তুষ্টিতে যেনো কোরবানি দেয় এবং যে টাকা বাকি থাকে তা দিয়ে অসহায় মানুষদের পাশে যেনো দাঁড়ায়।

এইবার ঈদে কোনও কাজ করছি না, তার কারণ হলো আম্মু অসুস্থ। বাহিরে যাওয়া-আসা রিক্সের বিষয়। এই সকল চিন্তা করে এবার ঈদের কোনও শুটিং করছি না ।