• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০২:০০ পূর্বাহ্ন

ইয়ালা লুডু নামক অ্যাপসে সারাদেশে ইয়াবা ও অশ্লীলতার শক্তিশালি নেটওয়ার্ক


প্রকাশের সময় : মে ৩০, ২০২২, ৯:৪৪ অপরাহ্ন / ১০৯
ইয়ালা লুডু নামক অ্যাপসে সারাদেশে ইয়াবা ও অশ্লীলতার শক্তিশালি নেটওয়ার্ক

এইচ আর শফিকঃ ইয়ালা লুডু নামক একটি অ্যাপস এর আড়ালে গড়ে উঠেছে ইয়াবা ব্যাবসার শক্তিশালী নেটওয়ার্ক। যার মাধ্যমে ইয়াবা ব্যবসার পাশাপাশি উড়তি তরুণ-তরুণীদের মধ্যে অসামাজিক ও অনৈতিক কর্মকাণ্ডের সিক্রেট উন্মাদনা ছড়িয়ে পড়েছে দিনদিন।

গুগল প্লে স্টোরসহ সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে এই অ্যাপস আসক্তি দ্রুতই উঠতি বয়সী তরুণ-তরুণীদেরকে অদৃশ্য ভাবে সঙ্ঘবদ্ধ কারা হচ্ছে। মাঝে ইয়াবা সেবন ও বাণিজ্যের এই শক্তিশালী নেটওয়ার্ক পরিচালনা করছেন খাগড়াছড়ির অজ্ঞাতনামা (উক্ত অ্যাপসটির কথিত এডমিন) এক যুবক।

মূলত খাগড়াছড়ি থেকে ইয়াবা সহ অসামাজিক ও অনৈতিক কর্মকাণ্ডের উম্মাদনা ছড়িয়ে দেয়া হচ্ছে ইলালা লুডু নামক এই অ্যাপসের সিক্রেট অপশনের মাধ্যমে। এই ইয়াবা সিন্ডিকেটের নেটওয়ার্ক সারাদেশে মাকড়সার জালের মতো দিনদিন সম্প্রসারিত হচ্ছে। দিন দিন এসব ভর্তি তরুণ তরুণীর পরিবার ও সমাজ থেকে বিচ্যুত হয়ে জড়িয়ে পড়ছে মাদকাসক্ত সহ অনৈতিক কর্মকান্ডে। এদেরকে চিহ্নিত করে দ্রুত থামানো না গেলে দেশের যুব সমাজ অতি দ্রুতই মাদকাসক্ত ও অশ্লীলতার এক ভয়াবহ জালে জড়িয়ে পড়বে বলে আশঙ্কা করা যায়।

অতি দ্রুত উক্ত অ্যাপসটির পরিচালনাকারী সঙ্ঘবদ্ধ ইয়াবা ব্যবসায়ীদের আইনের আওতায় না আনলে দেশের যুব সমাজ ধ্বংসের তলানীতে পৌঁছে যাবে বলে মনে করেন সমাজের অধিকাংশ অভিভাবকগণ।