• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৫৬ পূর্বাহ্ন

ইসলামী আন্দোলনের সমাবেশ থামিয়ে দিলো পুলিশ


প্রকাশের সময় : জুন ১৬, ২০২২, ৮:১৮ অপরাহ্ন / ৭২
ইসলামী আন্দোলনের সমাবেশ থামিয়ে দিলো পুলিশ

মোঃ রাসেল সরকারঃ মহানবি হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে ভারতে এক বিজেপি নেতার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৬ জুন) বেলা সাড়ে ১২টায় সমাবেশটি বায়তুল মোকাররম থেকে শান্তিনগর মোড় পর্যন্ত পৌঁছালে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়। এতে মগবাজার থেকে পল্টন এলাকা পর্যন্ত সাময়িক যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সমাবেশ বন্ধ করে সংগঠনটির পাঁচ সদস্যদের একটি প্রতিনিধিদল ভারতীয় হাইকমিশনে উদ্দেশ্যে রওয়ানা হন।

প্রতিনিধি দলের সদস্যরা হলেন- ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, যুগ্ম সচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ, সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম ও সহকারী সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন।

মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আ. আহাদ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানিয়েছেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সমাবেশটি বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে মিছিল সহকারে শান্তিনগর মোড় পর্যন্ত এগোলে ব্যারিকেড দিয়ে তা বন্ধ করে দেওয়া হয়। এতে মগবাজার থেকে পল্টন এলাকা পর্যন্ত যানচলাচল বন্ধ হয়ে যায়। পরে সংগঠনটির পাঁচ সদস্যের প্রতিনিধি দল ভারতীয় হাইকমিশনের বাংলাদেশ প্রতিনিধির কাছে স্মারকলিপি দেওয়ার উদ্দেশ্যে রওয়ানা হন।

এদিন সমাবেশ ঘিরে সকাল থেকেই রাজধানীর পল্টন মোড়, কাকরাইল ও শান্তিনগরসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান ডিএমপির এ কর্মকর্তা।

মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার আরও জানান, যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে শান্তিনগর মোড়ে ব্যারিকেড দিয়ে আটকে রাখা হয়েছে। তবে এরইমধ্যে সমাবেশে যোগ দেওয়া ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা পুলিশি বাধার মুখে যার যার মতো ফিরে গেছেন।