• ঢাকা
  • মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন

আল্লাহ আল্লাহ জিকিরে মুখরিত শ্যমলীর ক্লাব মাঠ


প্রকাশের সময় : মার্চ ৬, ২০২৩, ২:৫৩ অপরাহ্ন / ৭১
আল্লাহ আল্লাহ জিকিরে মুখরিত শ্যমলীর ক্লাব মাঠ

মোঃ আল আমিন, ঢাকাঃ মদিনার জামাত কামাল্লা দরবার শরিফের বার্ষিক ইসালে সওয়াব মাহফিল ও সূফি সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত মদিনার জামাতের সম্মানিত আমির কামাল্লার হযরত পীর সাহেব হুজুর শাহ্ সূফি আলহাজ্ব হযরত মাও মোঃ হাবিবুর রহমান খন্দকার সাহেবর সভাপতিত্বে খানকা কমপ্লেক্স ঢাকার উদ্যোগে গত ৪ ই মার্চ শনিবার শ্যামলী ক্লাব মাঠে বার্ষিক ইসালে সওয়াব মাহফিল ও সূফি সম্মেলন অনুষ্ঠিত হয়।

মদিনার জামাতের ভবিষ্যৎ মধ্যমণি আমি চাই আলহাজ্ব হযরত মাও শাহ্ আবু নছর মোঃ সাইফুর রহমান খন্দকার সাহেব ও শাহ্ আবু বকর মোঃ হেদায়েত উল্লাহ খন্দকার সাহেবের পরিচালনায়

মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান খান কামাল এম.পি মাননীয় মন্ত্রী, স্বারাষ্ট্র মন্ত্রণালয়,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব মোঃ সাদেক খান মাননীয় সংসদ সদস্য ঢাকা-১৩,আলহাজ্ব আক্কাস আলী সাহেব, আলহাজ্ব মোঃ গোলাম মোস্তফা, ব্যবস্থাপনা পরিচালক জি.এম.এস গ্রুপ, মাহফিলে প্রধান আকর্ষন হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডঃ মোঃ আহসান উল্লাহ সাহেব,সদ্য সাবেক ভাইস চ্যান্সেলর ইসলামি আরবী বিশ্ববিদ্যালয় ঢাকা,

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব হযরত মাওলানা মুফতি মু. মোঃ বদিউল আলম সরকার সাহেব, প্রধান খলিফা মদিনার জামাত কামাল্লা দরবার শরিফ ও প্রিন্সিপ্যাল মাহমুদা খাতুন কামিল মাদ্রাসা। আমন্ত্রিত ওলামা মাশায়েখ হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মাওলানা আল্লামা শায়েখ আ. রাজ্জাক সাহেব সাবেক প্রিন্সিপ্যাল মদিনাতুল উলুম কামিল মাদ্রাসা ঢাকা, হযরত মাও আল্লামা আ.খ.ম আবু বকর সিদ্দিক প্রিন্সিপ্যাল দারুন নাজাত কামিল মাদ্রাসা, আলহাজ্ব মাও ক্বারী হাবিবুল্লাহ বেলালী, হযরত মাও মুফতি মোঃ মিজানুর রহমান পেশ ইমাম জাতীয় মসজিদ বায়তুল মোকাররম ঢাকা, আলহাজ্ব হযরত মাও মোঃ হাবিবুল্লা বেলালী খলিফা মদিনার জামাত কামাল্লা দরবার শরিফ ও পীর সাহেব সরাইল বাগে মদিনা দরবার শরিফ, ড. সাইয়্যেদ মোহাম্মদ এমদান উদ্দিন খতিব ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদ।

বাংলাদেশ নুরে মদিনা ছাএ কাফেলার সকল সদস্যদের তত্ত্বাবধানে মাহফিলে নছিহত পেশ করেন ড.সাইয়্যেদ আব্দুল্লাহ আল মারুফ সদস্য ও আই সি ইন্টা.ফেকাহ একাডেমি, ড.আলহাজ্ব মোঃ আতাউর রহমান মিয়াজী ভাইস চ্যান্সেলর আমেরিকা বাংলাদেশ ইউনিভার্সিটি,আলহাজ্ব হজরত মাওলানা মোঃ রুহুল আমীন পীর সাহেব শীদলাই দরবার শরীফ, বিশিষ্ট আলেমেদ্বীন ও মিডিয়া ব্যক্তিত্ব আলহাজ্ব হযরত মাওলানা মোঃ মহসিন কবির ইউসুফী সাহেব নারায়ণগঞ্জ, ও পীর সাহেব কদমতলী কুমিল্লা , আলহাজ্ব মাও.মোঃ আবদুল কাদির চেয়ারম্যান আরবি বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়, ড.আলহাজ্ব মাসুম বাকী বিল্লাহ ঢাকা বিশ্ববিদ্যালয়, হযরত মাও ড. আবু সালেহ পাটুয়ারী ডিরেক্টর ইসলামী ফাউন্ডেশন, ড. আলহাজ্ব মাও মু.মোঃ মোরশেদ আলম সালেহী, ড. আলহাজ্ব মাও মোঃ কামরুল হাসান,প্রিন্সিপাল হযরত মাও মোঃ রহুল আমীন, আলহাজ্ব মাও মোঃ যাকারিয়া ওয়েছি, আলহাজ্ব মাও মুফতি শেখ রেজাউল করিম, হযরত মাও মাহমুদুল হাসান জসিম, আলহাজ্ব মুহাদ্দিস কাজী মাও শরীফ উল্লাহ, আলহাজ্ব হযরত মাও. মাহমুদুর রহমান চিশতি, আলহাজ্ব মাও জসিম উদ্দিন মাক্কী, হযরত মাও ফরুজ্জামান খানঁ, আলহাজ্ব হযরত মাও ফরহাদ ইসলাম বুলবুলী সহ দেশের বিভিন্ন ইসলামিক স্কলার, লেখক,গবেষক ও বিজ্ঞানীরা।

মাহফিলে প্রত্যেকে হাক্কানী পীর মাশায়েকগণ হিংসা রিয়া অহংকার মুক্ত ইসলাম গঠনের নির্দেশ প্রদান করেন তাছাড় ও আলেম সমাজ কে নিজেরা নিজেরা বিভক্ত না হয়ে সকলে এক হয়ে কাজ করার জন্য বলা হয়। মাহফিলে কাদিয়ানী দের অতি দ্রুত কাফের ঘোষণা কারা ও পাঠ্যপুস্তক কে ইসলামের সঠিক ইতিহাস সংস্কৃতি তুলে ধরার জন্য মাননীয় সরকার প্রধানের প্রতি অনুরোধ করা হয়। মাহফিলে ইসলামের বিভিন্ন বিষয় কে নিয়ে যারা অপব্যাখ্যা ও অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে কঠিন হুশিয়ারি দেওয়া হয়।

মাহফিলে মদিনার জামাত কামাল্লা দরবার শরিফের হযরত পীর সাহেব হুজুর তার আলোচানায় স্পষ্ট ভাবে বলেছেন মুসলমানদের আজ বিভিন্ন দেশে বিদেশে অপমানিত লান্চিত হওয়ার পিছনে একটাই কারন তারা সঠিক ইসলাম ও হক্কানি আওলিয়াগন দের কাছ থেকে দূরে সরে গেছে। তাই সবাই কে আল্লার অলিদের কাছে এসে সঠিক ইসলামের তালিম নেওয়ার জন্য বলা হয় এবং ফরজ নামাজ,কোরআন পড়া থেকে শুরু করে সকল প্রকার নফল নামাজ জিকির আজকার, তসবিহ তাহলিল গুলো পড়ার জন্য বলা।

মাহফিল শেষে বিশেষ তালিম তায়াজ্জু মিলাদ কিয়াম শেষে গভীর রজনীতে দেশবাসী সহ সকলের জন্য দোয়া ও খাছ মোনাজাত পরিচালনা করেন, মদিনার জামাত কামাল্লা দরবার শরিফের হযরত পীর সাহেব হুজুর।

মাহফিলে এন্তেজামিয়া কমিটির পক্ষে ছিলেন আলহাজ্ব সৈয়দ শামসুল কাউনাইন কুতুব সাহেব,আলহাজ্ব সৈয়দ মামুন আল রশিদ সাহেব, আলহাজ্ব মোঃ মাকসুদুর রহমান, আলহাজ্ব আওলাদ হোসেন মোল্লা সাহেব,ও সৈয়দ জাবেদ নূর সাহেব।