• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ Jun ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

আর্ন্তজাতিক নারী দিবসে বরগুনা এনসিটিএফ’র রেলী


প্রকাশের সময় : মার্চ ৮, ২০২৩, ৭:৩৮ অপরাহ্ন / ৭৯
আর্ন্তজাতিক নারী দিবসে বরগুনা এনসিটিএফ’র রেলী

নিজস্ব প্রতিবেদক, বরগুনাঃ বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে এনসিটিএফ’র ত্রৈমাসিক সমন্বয় সভা ও আর্ন্তজাতিক নারী দিবস এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর পূর্বে এনসিএফ এর সদস্যদের সমন্বয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে রেলীর আয়োজন করা হয়।

রেলি কর্যক্রম শেষে সকাল ১১ টায় বরগুনা প্রেসক্লাব মিলনায়তনে জেলা এনসিটিএফের সভাপতি ইবরার হোসেইন নিঝুম সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিবিডিপির নির্বাহী কমিটির চেয়ারম্যান চিত্তরঞ্জন শীল, বিশেষ অতিথি ছিলেন ডাঃ শফিকুল ইসলাম, উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, জাফর হোসেন সভাপতি, টেলিভিশন সাংবাদিক ফোরাম, জহিরুল ইসলাম উন্নয়ন সংস্থা এন এস এস এর অন্যতম পরিচালক, জাকির হোসেন মিরাজ নির্বাহী পরিচালক প্রমূখ।

প্লান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় সিবিডিপির ওয়াই মুভস প্রজেক্ট এর আয়োজনে এনসিটিএফ এর ত্রৈমাসিক সমন্বয় সভায় বরগুনা জেলার ৬ টি উপজেলা থেকে এনসিটিএফ প্রতিনিধিরা অংশ নেয়। সমন্বয় সভায় বরগুনার ৬ টি উপজেলা ও দুর্যোগ কবলিত নলটোনা এনসিটিএফ এর ৮ জন চাইল্ড পার্লামেন্ট সদস্যদেরকে ঢাকায় পার্লামেন্ট অনুষ্ঠানে যোগদানের কৃতিত্বস্বরূপ সিবিডিপির পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করা হয়। অংশগ্রহণকরী এই শিশু সংসদ সদস্যরা হলেন, নলটোনার সাইফুন্নাহারজ ফিহা, সিফাত হোসেন, বরগুনার রাফি, আমতলীর আরিফ, বেতাগীর মান্না, বামনার সাকিরা, তালতলীর সুমাইয়া এবং পাথরঘাটার সাবাইরা শ্রেষ্ঠা অর্না। এসময় অতিথিরা তাদের বক্তব্যে শিশু অধিকার, শিশু সুরক্ষা, প্রযুক্তিগত জ্ঞানলব্দ করা ও মানবিক মানুষ হয়ে গড়ে ওঠার উপর গুরুত্ব দেন।

রেলী অনুষ্ঠানে জেলা প্রশাসনের কর্মকর্তাগনসহ উপস্থিত ছিলেন মেহেরুন্নাহার মুন্নী উপ- পরিচালক মহিলা বিষয়ক অধিদপ্তর, এসএম রফিকুল ইসলাম ইসলাম শিশু বিষয়ক কর্মকর্তা, বরগুনা।