• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৫২ পূর্বাহ্ন

আমার সুডোল ফার্ম স্তন দেখতে ভালো লাগে: তসলিমা নাসরিন


প্রকাশের সময় : জানুয়ারী ২১, ২০২৩, ১১:০৫ অপরাহ্ন / ১২০
আমার সুডোল ফার্ম স্তন দেখতে ভালো লাগে: তসলিমা নাসরিন

আজকের বাংলাদেশ টুয়েন্টিফোর ডেস্কঃ তসলিমা নাসরিন কিছু দিন আগেই যৌনতার ব্যাখ্যা করেছিলেন। সরাসরি তিনি নিজের যৌনজীবনের উদ্দামতার কথা লিখেছিলেন। তাঁর মতে, বর্তমানে যৌনতা যান্ত্রিক হয়ে গেছে। এবার তসলিমা নারী-পুরুষের পোশাক নিয়ে তাঁর মতামত ব্যক্ত করলেন।

যদিও তসলিমাকে কখনও শাড়ি, সালোয়ার-কামিজ বা জিনস-টপ ছাড়া কিছু পরতে দেখা যায়নি, এবার তিনিই কিন্তু লজ্জার আগল ভেঙে অন্দরমহলের আলোচনাকে তুলে নিয়ে এলেন সোশ্যাল মিডিয়ায়। সত্যিই তসলিমা যা লিখেছেন, সেটি কিন্তু অন্দরমহলের চিরাচরিত আলোচনার বিষয়। মহিলারা একজোট হলে পোশাক, স্তন, নিতম্ব, কখনও বা নিজেদের যৌনজীবন নিয়ে আলোচনা করেই থাকেন। পুরুষরাও ব্যতিক্রম নন। তাঁরা অবশ্য নিজেদের নিয়ে আলোচনার তুলনায় মহিলাদের অন্তর্বাস, স্তন, নিতম্ব নিয়ে আলোচনা করতে ভালোবাসেন। অনেকে আবার মুখে বলেন না, কিন্তু তাঁরাও মনে মনে এই ধরনের আলোচনা শুনতে পছন্দ করেন।

তসলিমা লিখেছেন, সুগোল, সুডৌল, ফার্মড স্তন দেখতে তাঁর ভালো লাগে। ফিগার ভালো হলে মিনি শর্টস, ক্লিভেজ দেখানো টপ বা নাভির উপর টপ পরলে মেয়েদের দেখতে সুন্দর লাগে। পুরুষদের ক্ষেত্রেও তসলিমার একই মত। তাঁরাও সুগঠিত হলে তাঁদের ডিপ নেক টি-শার্ট বা সুঠাম বাইসেপ দেখানো স্লিভলেস টি-শার্ট পরলে দেখতে ভালো লাগে। কিন্তু ইদানিং অনেকেই স্যাগি স্তন বা বিশাল ভুঁড়ি নিয়ে রিভিলিং পোশাক পরেন যা তসলিমার পছন্দ নয়। তিনি সি-বিচে সুইমসুট পরা ছেলে ও বিকিনি পরা মেয়েদের মধ্যে খুঁজে পান সৌন্দর্য।

তসলিমাকে নেটিজেনদের অনেকেই সমর্থন করেছেন। কিন্তু সুদীপ মৈত্র (ঝঁফরঢ় গড়রঃৎধ) নামে এক ব্লগার অশ্লীল কটাক্ষ করে লিখেছেন, মেয়েরা কি শরীর দেখানোর জন্য ছোট, কাটা, ঢোলা ইত্যাদি পোশাক পরেন! উত্তর দিয়েছেন তসলিমাও। তিনি লিখেছেন, যদি শরীর দেখানোর জন্য মেয়েরা এই ধরনের পোশাক পরেন, তাহলে দোষের কি আছে! বক্তা নিজেও তো একটি ভালো শার্ট পরে, চুল আঁচড়ে বেরোন, যাতে তাঁকে ভালো দেখতে লাগে। সেটিও প্রদর্শনকামিতার অংশ।

এক কথায় তসলিমা ঠিক বলেছেন। সৌন্দর্য দেখাতে কোনও দোষ নেই। কারণ একবিংশ শতকেও পৃথিবীতে মেয়েদের রূপ দেখে ঘরের বৌ করে আনা হয়। তাই নয় কি!