• ঢাকা
  • শুক্রবার, ১৪ Jun ২০২৪, ০৫:৩১ অপরাহ্ন

আমার জয়ই হবে আমজনতার জয় : কাউন্সিলর প্রার্থী প্রীতি


প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২১, ১:৫৭ অপরাহ্ন / ১৬৪
আমার জয়ই হবে আমজনতার জয় : কাউন্সিলর প্রার্থী প্রীতি

নিজস্ব প্রতিবেদক : প্রতিকূল আবহাওয়ার মধ্যেও আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে ১৬,১৭,১৮ নং ওয়ার্ডের সংরক্ষিত নারী কাউন্সিলর পদ প্রার্থী স্বনামধন্য সাংবাদিক ও মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতি তার নির্বাচনী গণসংযোগ অব্যাহত রেখেছেন। ৬ ডিসেম্বর সোমবার সন্ধ্যার পর বৃষ্টি মাথায় নিয়েই হাটু পানিতে ভিজে তিনি ভোটারদের ঘরে ঘরে যান নিজের জন্য ভোট ও দোয়া চাইতে।

এসময় তার সাথে ছিলেন ৯০’এর স্বৈরাচার বিরোধী গণ আন্দোলনে নিহত ‘শহীদ রবিউল’ এর বাবা মো. আনোয়ার হোসেন, মা মরিয়ম বেগম, ভাই রফিকুল ইসলাম, মো. আলাউদ্দিন, মো. লিটন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

এসময় তাকে দেখা গেছে অনবরত চলতে থাকা বৃষ্টি মাথায় নিয়ে এবং হাটু পানিতে ভিজে ১৬ নং ওয়ার্ডের দেওভোগ, পাক্কা রোড, খানকা রোড বেপারিপাড়া সহ বিভিন্ন এলাকায় ঘরে ঘরে গিয়ে নির্বাচনী লিফলেট হাতে নিয়ে মানুষের সাথে কুশল বিনিময় করতে এবং ভোট ও দোয়া চাইতে।

এসময় স্থানীয় এক দোকানি আবেগাপ্লুত হয়ে কাউন্সিলর প্রার্থী সোনিয়া দেওয়ান প্রীতিকে বলেন,এই যে আপনি আমাদের সাথে আমাদের মতই সাধারন মানুষ হয়ে মিশছেন, আপনাকে আমাদের নিজেদের ঘরের লোক বলে মনে হচ্ছে, কোনোভাবেই আপনাকে হাবভাবে নিজেদের চেয়ে দুরের কেউ মনে হচ্ছেনা, আমরা আপনার মতো এমন জনপ্রতিনিধিই চাই আগামী নির্বাচনে। আমাদের অহংকারি ও অনেক বড় মাপের কাউন্সিলর চাই না, তাই আমি এবং আমার পরিবার সহ আমার চেনাজানা প্রত্যেককে নিয়ে আপনাকে ভোট দিব ইনশাল্লাহ।

অপরদিকে তুমুল বৃষ্টিতে ভিজে হাটুপানি ভেঙে ঘরে ঘরে গিয়ে নির্বাচনী সালাম দেয়ার সময় আবেগতাড়িত হয়ে ভোটারদের মধ্যথেকে মর্জিনা বেগম, সেফালি বেগম, মনির হোসেন সহ বিভিন্ন নারী পুরুষরা বলতে থাকেন- ‘‘আপা আপনি এই বৃষ্টিতে ভিজে পানি পেরিয়ে আমাদের ঘরে আসছেন, অথচ অন্যসব প্রার্থীরা ওই মূল রাস্তা পর্যন্ত এসেই হৈ হুল্লুর করে চলে যায়। আপনার মানবতা সম্পর্কে আমরা অনেক আগেই বিভিন্ন পত্র পত্রিকায় শুনছিলাম এবং আমাদের আশপাশে অনেকের পরিবারে আপনি করোনার সময় চাল-ডাল দিয়ে সহযোগিতা করছেন দেখছি এবং বিশেষ করে আমাদের এলাকার এক গর্ভবতি নারীর সিজার অপারেশনের সমস্ত খরচের ব্যবস্থা আপনি করে দিয়েছিলেন বলেও জেনেছি। আপনার মত কাউন্সিলরই আমরা চাই আপা। আপনাকেই আমরা ভোট দিব।

এদিকে মানবতার কল্যাণে কাজ করার স্বীকৃতি স্বরুপ ‘‘সিস্টার অব হিউম্যানিটি’’ পুরস্কারে ভূষিত কাউন্সিলর প্রার্থী সোনিয়া দেওয়ান প্রীতি বলেন- ‘‘ আসলে নির্বাচনে নেমে সাধারন মানুষের যে সাড়া পাচ্ছি, আলহামদুলিল্লাহ। বিশেষ করে এ যাবত অবধি জনপ্রতিনিধি না হয়েও মানুষের জন্য যতটুকু চেষ্টা করেছি, সেই কৃতজ্ঞতাবোধ থেকে আমার পাশে আছেন অনেক অনেক সাধারণ মানুষ। রাজনীতিক ও টাকাওয়ালা প্রার্থীদের সাথে তাদের অসংখ্য কর্মী আছে, আর আমার সাথে আছে শুধু আমার আমজনতা। তাদের ভালোবাসা ও সার্বিক সহযোগিতা নিয়েই আমার মত সাধারণ একজন মানুষ তাদের প্রতিনিধি হওয়ার যুদ্ধে নেমেছি। আমার জয়ই হবে আমজনতার জয়।