• ঢাকা
  • সোমবার, ১৫ Jul ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন

আমাদের চারপাশের প্রকৃতিকে রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে—এমপি রশীদুজ্জামান


প্রকাশের সময় : জুন ২০, ২০২৪, ৬:৩০ অপরাহ্ন / ১৪
আমাদের চারপাশের প্রকৃতিকে রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে—এমপি রশীদুজ্জামান

মানছুর রহমান জাহিদ,পাইকগাছা, খুলনাঃ খুলনার পাইকগাছায় আদর্শ লাইব্রেরীর পুনর্মিলনী ও পরিচিত সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে উপজেলার হরিঢালী ইউপির হরিদাসকাটি গ্রামে অবস্থিত আদর্শ লাইব্রেরীর উদ্যোগে পুনর্মিলনী ও পরিচিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা -৬ আসন (পাইকগাছা-কয়রা)’র সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান।‌

প্রধান অতিথির বক্তব্যে এমপি মোঃ রশীদুজ্জামান বলেন, আমাদের চারপাশের প্রকৃতিকে রক্ষায় সবাইকে এগিয়ে আসতে হবে। লবণ পানির কারণে পরিবেশ বিপর্যয় হচ্ছে। আমাদের সবাইকে গাছ লাগিয়ে পরিবেশ বিপর্যয় ঠেকাতে হবে। লাইব্রেরী হচ্ছে আলোর বাতি ঘর।

তিনি আরো বলেন, আদর্শ লাইব্রেরীর মাধ্যমে আলোকিত সমাজ গড়তে হবে। আলোকিত মানুষ তৈরি করতে হলে পড়ার কোন বিকল্প নেই। আর আদর্শ লাইব্রেরী মাধ্যমে এই এলাকার মানুষ জ্ঞান অর্জন করে আলোকিত সমাজ বিনির্মাণ করবে।

আদর্শ লাইব্রেরীর সভাপতি আলহাজ্ব মোঃ হাসানুজ্জামানের সভাপতিত্বে পুনর্মিলনী ও পরিচিত সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা ও দায়রা জজ, বিশেষ জজ আদালত ঢাকা -৯ শেখ হাফিজুর রহমান। তিনি বলেন, আদর্শ লাইব্রেরী ইতিমধ্যে ভালো কর্মের মাধ্যমে পরিচিত পেয়েছে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অধ্যক্ষ এম নজরুল ইসলাম, বিএমএ এর দপ্তর সম্পাদক ও প্রিন্সিপাল নর্দান মেডিকেল কলেজ ঢাকা অধ্যাপক ডা: মোহাঃ শেখ শহীদউল্লাহ, আ’লীগ নেতা শেখ বেনজির আহমেদ বাচ্চু, পাইকগাছা রিপোর্টার্স ইউনিটির সভাপতি শেখ সেকেন্দার আলী, জেলা ছাত্রলীগ নেতা মৃণাল কান্তি বাছাড়, বিএম কামরুজ্জামান।
এ সময় আরোও উপস্থিত ছিলেন, আদর্শ লাইব্রেরি উপদেষ্টা মন্ডলির সদস্য, আজীবন সদস্য ও সাধারণ সদস্যবৃন্দসহ কার্যকরী কমিটির সদস্যবৃন্দ।
অনুষ্ঠান পরিচালনা করেন আদর্শ লাইব্রেরির প্রতিষ্ঠাতা সভাপতি ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম।
এছাড়াও পাইকগাছায় আদর্শ লাইব্রেরীর পুনর্মিলনী ও পরিচিত সভা অনুষ্ঠানে পাইকগাছা ডায়াবেটিস সমিতির উদ্যোগে অর্ধ শতাধিক অসুস্থ ব্যক্তিদেরকে ফ্রি মেডিকেল ক্যাম্পের মাধ্যমে বিনামূল্যের চিকিৎসা সেবা প্রদান করেন বিএমএ এর দপ্তর সম্পাদক ও প্রিন্সিপাল নর্দান মেডিকেল কলেজ ঢাকা অধ্যাপক ডা: মোহাঃ শেখ শহীদউল্লাহ।